শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩

এবার ব্র্যাক ব্যাংকে কার্ড জালিয়াতি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

এবার ব্র্যাক ব্যাংকে কার্ড জালিয়াতি

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবিএল) পরে এবার ব্র্যাক ব্যাংকে কার্ড জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দুপুরে জালিয়াতির শিকার হয়ে এক গ্রাহক ব্যাংকের বনানী শাখায় অভিযোগ দাখিল করেছেন বলে জানা গেছে। তবে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ তাৎক্ষণিক কোনো সমাধান দিতে পারেননি প্রীতিম রেজা নামের ওই গ্রাহককে।

জানা গেছে, বছর দুয়েক আগেও ব্র্যাক ব্যাংকে একই ধরনের জালিয়াতির ঘটনা ঘটে। ঘটনার অভিযোগের পর সংবাদ মাধ্যমের রিপোর্টের আলোকে বাংলাদেশ ব্যাংক তদন্ত কমিটি গঠন করে। কমিটি ঘটনার সত্যতা পায় এবং গ্রাহকের অর্থ ফেরত দিতে নির্দেশ দেয়।

জানা গেছে, শনিবার রাতে প্রীতম রেজার ডেবিট কার্ডের মাধ্যমে ২৪ হাজার ৯শ’ টাকার কেনাকাটা করা হয়। কিন্তু প্রীতম রেজা কোনো কেনাকাটা সেদিন করেননি।

রাত ৮টার কিছু পরে তিনি মোবাইলে নটিফিকেশন পান, তিনি ২৪ হাজার ৯শ’ টাকার কেনাকাটা করেছেন ফেয়ার কানেনশন থেকে। তাৎক্ষণিকভাবে তিনি ব্র্যাংকের কল সেন্টারে ফোন করে অভিযোগ করেন। কিন্তু ব্যাংক তাকে তাৎক্ষণিক কোনো সহায়তা করেনি। কল সেন্টার থেকে জানানো হয়, লিখিত অভিযোগ করার পর তারা ব্যবস্থা নিতে পারবে।

ব্যাংকের এই হেয়ালিপনায় ক্ষুব্দ এই গ্রাহক বলেন, আমার কার্ড জালিয়াতি হলো। আমি ব্যাংক থেকে তাৎক্ষণিক কোনো সহায়তা পেলাম না। আমাকে আমলাতান্ত্রিক পদ্ধতিতে ফেলে দেয়া হলো।

তিনি বলেন, ব্যাংকিং সেবা যদি এভাবে হয় তবে আমরা যাবো কোথায়। তবে গ্রাহক অভিযোগের বিষয়ে ব্র্যাক ব্যাংকের সার্ভিস কোয়ালিটি বিভাগের প্রধান জারা জাবিন মাহমুবকে কয়েক দফা ফোন করলেও তিনি ধরেননি।

সোনালীনিউজ/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩