রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

এবার সঙ্গীতশিল্পী কুসুম শিকদার

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

এবার সঙ্গীতশিল্পী কুসুম শিকদার

সঙ্গীতশিল্পী হিসেবেই ক্যারিয়ার শুরু করেছিলেন জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। পরবর্তীতে অভিনয়ের খাতায় নাম লেখান। এ অঙ্গনে আসার পর সঙ্গীতচর্চা কিছুটা কমিয়ে দেন। তাই বলে গানের প্রতি তার ভালোবাসা বিন্দুমাত্রও কমেনি। সম্প্রতি রাজধানীর রেডিসনে অনুষ্ঠিত ‘সিম্ফনি চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সে দৃশ্যই দেখা গেল। ওই অনুষ্ঠানে কুসুম শিকদার একটি নজরুলসঙ্গীত গেয়েছেন। 'না মিটিতে আশা ভাঙ্গিলো খেলা' শীর্ষক এ গানটি শুনে উপস্থিত সবাই মুগ্ধ হন।

এ প্রসঙ্গে কুসুম শিকদার বলেন, ‘অনেকেই গান শুনে আমার গায়কীর প্রশংসা করেছেন। তবে আমি ফরিদুর রেজা সাগর স্যারের কথা শুনে সবচেয়ে খুশি হয়েছি। তিনি গান শুনে এতটাই মুগ্ধ হয়েছেন যে, আমাকে নজরুলের মৃত্যুবার্ষিকীতে গাইবার জন্য দশটি গান চর্চা করতে বলেছেন।’

কুসুম শিকদার সর্বশেষ ২০০০ সালে মঞ্চে গান গেয়েছিলেন। এরপর নিজেকে অভিনয়ে ব্যস্ত করে তোলেন। যে কারণে গানের দিকে তার আর মনোনিবেশ করা সম্ভব হয়ে ওঠেনি। বাজারে কুসুম শিকদারের একটি একক অ্যালবাম এবং দুটি মিক্সড অ্যালবাম রয়েছে। একক অ্যালবামটির নাম 'তুমি আজ কতো দূরে'। মিক্সড অ্যালবাম দুটি হচ্ছে- ‘অদলবদল’ ও ‘জীবনের যতো চাওয়া’।
একক অ্যালবামটি ২০০০ সালে সাউন্ডটেকের ব্যানারে বাজারে আসে। কুসুম শিকদার নজরুল একাডেমিতে ছোটবেলায় গান শিখেছেন। পাশাপাশি উচ্চাঙ্গ সঙ্গীতে ওস্তাদ ফুল মোহাম্মদের কাছে এবং নজরুল সঙ্গীতে ওস্তাদ মোরশেদের কাছে তালিম নিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩