বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

এশিয়া কাপকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ১০:২৪ পিএম

এশিয়া কাপকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছেন মাশরাফি

ফাইল ছবি

ঢাকা: কাল বাদে পরশু শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৪তম আসর। গত বছর টি-টোয়েন্টি ফরম্যাটে হলেও এবার এশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই হবে ওয়ানডে সংস্করণে। গত কয়েক বছর ধরে এই ফরম্যাটে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। কিছুদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছে। তাই বাংলাদেশ দলকে হিসাবের বাইরে রাখতে পারছেন না ক্রিকেটবোদ্ধারা।  

লাল সবুজের দলে রয়েছে মাশরাফি বিন মর্তুজার মতো নেতা, সাকিব আল হাসানের মতো অলরাউন্ডার আর তামিম ইকবালের মতো অভিজ্ঞ ব্যাটসম্যান। এদের জ্বলে উঠা মানেই প্রতিপক্ষের কাছ থেকে জয় ছিনিয়ে আনা। শনিবার (১৫ সেপ্টেম্বর) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তার একদিন আগে আইসিসিডটকমের সঙ্গে সাক্ষাৎকারে নিজেদের লক্ষ্যের কথা। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।  

তিনি বলেন, ‘এশিয়া কাপের গত তিনটি আসরে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে। শেষ তিনটি আসরের দুটিতেই আমরা ফাইনাল খেলেছিলাম। আইসিসি র্যাংকিংয়েও আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। এটাই আমাদেরকে অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগাচ্ছে, যেন বেশ কয়েকটি কঠিন এবং শক্তিশালী দলের বিপক্ষে আমরা খেলতে পারি।’

মাশরাফি বলেন, শুধু এশিয়া কাপ নয়, আগামী বিশ্বকাপকেও পাখির চোখে রেখেছেন তারা। এশিয়া কাপে গত তিন আসরে নিজেদের সুখ স্মৃতির কথাও স্মরণ করিয়ে দেন মাশরাফি। সঙ্গে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও নিজেদের সেরাটা দিয়ে আবারও প্রমাণ করতে চান, বাংলাদেশ এখন অনেক দুর এগিয়ে গেছে।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আইসিসি বিশ্বকাপ এমন একটি টুর্নামেন্ট যেখানে সবাই বেশ উদ্যমের সঙ্গে অংশগ্রহণ করতে চায়। এশিয়া কাপ আমাদেরকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে অনেক বেশি সহযোগিতা করতে বলে বিশ্বাস করি। কারণ, এশিয়া কাপ থেকেই আগামী বিশ্বকাপ পর্যন্ত আমাদেরকে বেশ কয়েকটি সিরিজে অংশ নিতে হবে। এখানে বড় বড় খেলোয়াড়দের বিপক্ষে খেলতে পারবো।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue