বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৬ অগ্রাহায়ণ ১৪২৫

এশিয়া কাপে বাংলাদেশেরও সুযোগ দেখছেন জহির আব্বাস

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৭:৫৮ পিএম

এশিয়া কাপে বাংলাদেশেরও সুযোগ দেখছেন জহির আব্বাস

ঢাকা: এশিয়া কাপের দামামা বাজতে বেশি দেরি নেই। শনিবার উদ্বোধনী ম্যাচেই  শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। কে ফেবারিট আর কে-ই বা জিতবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে? এর মধ্যেই এ নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। সাবেক ক্রিকেটাররাও জানিয়ে দিচ্ছেন তাদের মতামত।

তবে ফেবারিটদের তালিকায় সবার ওপরে রয়েছে ভারত-পাকিস্তানের নাম। এরপরই আসছে বাংলাদেশ-শ্রীলঙ্কার নাম। গত কয়েক বছর ধরে ওয়ানডেতে দুর্দান্ত খেলছে বাংলাদেশ। কিছুদিন আগেই তারা ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছে। তাই বাংলাদেশ দলকে হিসাবের বাইরে রাখতে পারছেন না পাকিস্তানের কিংবদন্তি জহির আব্বাস।

তিনি মনে করেন, ভারত-পাকিস্তানকে বাদ দিলে বাংলাদেশের ভালো সুযোগ আছে এশিয়া কাপে ভালো করার। আব্বাস বলেন, ‘পাকিস্তান-ভারতকে বাদ দিলে শ্রীলঙ্কা আছে। তারা সুযোগ নিতে চাইবে। তবে ব্যক্তিগতভাবে আমি বিশ্বাস করি বাংলাদেশেরও এই জায়গায় সেরা সুযোগ রয়েছে। তারা দল হিসেবে অনেক উন্নতি করেছে এবং এই সংস্করণে তারা ভালো করতে পারে।’

সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে অনেকদিন হলোই ব্যবহার করছে পাকিস্তান। তাই অন্য দলগুলোর চেয়ে আমিরাতের কণ্ডিশন সম্পর্কে অনেক বেশি জানাশোনা পাকিস্তানের। সে কারণ থেকেই আব্বাস বলছেন, ‘পাকিস্তান সাম্প্রতিক সময়ে যেমন খেলছে, তাতে আমার বিশ্বাস তারা এশিয়া কাপে শিরোপা জয়ের ব্যাপারে অন্যতম ফেভারিট।  এর পর রয়েছে ভারত। আমার মনে হয়, এই দুই দলের মধ্যেই শ্রেষ্ঠত্বের আসল লড়াইটা হবে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue