মঙ্গলবার, ২২ মে, ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

এশিয়া কাপে বাংলাদেশ ভালো করবে : মাশরাফি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

এশিয়া কাপে বাংলাদেশ ভালো করবে : মাশরাফি

স্পোর্টস রিপোর্টার

এশিয়া কাপে নিজেদের কিছু প্রমাণের তাগিদ অনুভব করছেন না মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়কের লক্ষ্য, দল হিসেবে যতটা সম্ভব ভালো খেলা। এশিয়া কাপের বাছাইপর্ব এখন শেষ পর্যায়ে। মূল টুর্নামেন্টের সময় কড়া নাড়ছে। রোববারই ঢাকায় চলে আসার কথা ভারত ও শ্রীলঙ্কার। বুধবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাছাইপর্বে খেলা দুই দলের কোচ ইতিমধ্যেই ভারত ও বাংলাদেশকে বলেছেন এবারের এশিয়া কাপের ফেভারিট। এই দুজনের কথা আলাদা করে বলার কারণ, কোচের চেয়ে ক্রিকেটার হিসেবে দুজনই ছিলেন আরও বড় তারকা। তবে আফগানিস্তানের কোচ ইনজামাম-উল-হক ও সংযুক্ত আরব আমিরাতের কোচ আকিব জাভেদের মূল্যায়নকে খুব গুরুত্ব দিতে নারাজ মাশরাফি। রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এক পাশে ঠেলে রাখলেন ফেভারিটের তকমা।

আমরা কখনোই কিছু প্রমাণের জন্য খেলি না। বাংলাদেশের প্রতিনিধিত্ব করি আমরা; চেষ্টা করি সম্ভব সবকিছু জেতার। লক্ষ্য থাকে যতটুকু সম্ভব ভালো করা যায়। এভাবেই ভাবা উচিত বলে মনে করি আমি। অধিনায়কের বিশ্বাস, এশিয়া কাপে বাংলাদেশ ভালো করবে।

আমাদের আত্মবিশ্বাস এখন খুব ভালো। যদি আমরা মাঠে সেরা খেলাটা খেলতে পারি, পরিকল্পনাগুলো ঠিকঠাক বাস্তবায়ন করতে পারি, আমি বিশ্বাস করি, ভালো কিছু হবে। জানুয়ারিতে জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পর খুলনায় ও চট্টগ্রামে দু দফা অনুশীলন করেছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টিতে নিজেদের ঘাটতিগুলো কাটাতে যতটা সম্ভব নিবিড় কাজ করেছেন দলের সব ক্রিকেটার। এবার সেসব মাঠে করে দেখানোর পালা।

এশিয়া কাপ শুরুর আগে এই তিন দিনে নতুন কিছু করার পরিকল্পনা নেই। যা চেষ্টা করার, গত এক-দেড় মাসে করা হয়েছে। যেসব চেষ্টা করেছি আমরা, সেসবের প্রতি আমাদের আস্থা ও বিশ্বাস আছে। এখন মাঠে সেগুলো বাস্তবায়িত করতে পারলেই দল ভালো করবে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue