বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৬ অগ্রাহায়ণ ১৪২৫

এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন তামিম

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৭:৫৭ পিএম

এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন তামিম

ঢাকা: বাংলাদেশের কাছে এশিয়া কাপ আক্ষেপের নাম। ঘরের মাঠে দু’বার এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ফাইনালে উঠেও চ্যাম্পিয়ন হতে পারেনি মাশরাফি-সাকিবরা। সবশেষ টানা তিনবার এশিয়া কাপ হয়েছে বাংলাদেশে। অবশ্য শেষবার এটি হয়েছিল টি-টোয়েন্টির ফরম্যাটে। শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে হতে চলেছে আরেকটি এশিয়া কাপ। যেখানে প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

আমিরাতের দুই শহর দুবাই ও আবুধাবিতে হবে এশিয়া কাপের সব ম্যাচ। ক্রিকেটবোদ্ধারা বলছেন, এবারের এশিয়া কাপে অন্যদের পেছনে ফেলে সেরা ব্যাটসম্যান হতে পারেন বাঁ-হাতী ব্যাটসম্যান তামিম ইকবাল। কেন, এর কিছু কারণ জেনে নেওয়া যাক।

বাংলাদেশের সব ধরনের ক্রিকেটে প্রশ্নাতিত ভাবে সেরা ব্যাটসম্যান তামিম। সব ধরনের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী তামিম মাঝে কিছু দিন চোট আঘাতের জন্য মাঠের বাইরে ছিলেন। বাংলাদেশের জন্য খুশির খবর তিনি এখন সম্পূর্ণ ফিট। এশিয়া কাপে মাঠে নামবেন। নিঃসন্দেহে তাঁর কাছ থেকে চমকের অপেক্ষায় থাকবেন তামাম ক্রিকেট প্রেমীরা।

আরব আমিরাতের মাটিতে খেলার তেমন অভিজ্ঞতা নেই বাংলাদেশের বর্তমান দলটির। দুবাই-আবুধাবির পিচ কী রকম আচরণ করবে তা জানা না থাকাটা দলের পক্ষে বড় সমস্যার। আর ঠিক এখানেই অন্যদের পেছনে ফেলে দিয়েছেন তামিম। যে কয়েক জন বাংলাদেশীর অভিজ্ঞতা আছে আমিরাতের মাটিতে খেলার তাঁদের মধ্যে তামিম অন্যতম। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুবাদে সেখানকার পিচ তামিমের খুবই পরিচিত।

বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন তামিম। শেষ এক বছরে এশিয়ার অন্যতম সেরা ওয়ানডে ব্যাটসম্যান তিনি। এই সময় ৯টি ম্যাচ খেলেছেন।  ৮০.২৮ গড়ে রান করেছেন ৫৬২।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও দারুণ খেলেন তামিম। এই ফর্মটাই এশিয়া কাপে টেনে নিয়ে যেতে পারলে তাঁকে থামানো কঠিন। তাছাড়া তামিম তাঁর ব্যাটিংয়েও বড়সড় পরিবর্তন এনেছেন। এখন আর আগের মতো প্রতি বলেই শট খেলতে যান না। দেখেশুনে তারপরই শট খেলেন। ফলে প্রায়ই তামিমের ব্যাট থেকে আসছে বড় ইনিংস। আর এশিয়া কাপে এটাই দেখতে চায় বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue