শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

এ কোন শাহরুখ খান?

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

এ কোন শাহরুখ খান?

সোনালীনিউজ ডেস্ক
চেনা চেনা লাগছে। কিন্তু তবুও যেন বিশ্বাস করতে কষ্ট হয় যে, এই ছবিটা শাহরুখ খানের! কিছুদিন আগেই যাঁর ৫০তম জন্মদিন সাড়ম্বরে পালন করা হল, রাতারাতি তাঁরই এমন টিনএজারের মতো চেহারার রহস্য কী? রহস্য তো একটা আছেই। আর তা হল পরিচালক মনীশ শর্মার আসন্ন ছবি ‘ফ্যান’। তাই এই ছবির মানুষটিকে চিনতে আপনার একটুও ভুল হয়নি। ইনি খোদ শাহরুখ খান। ‘ফ্যান’-এ তাঁকে এই অবতারেই দেখবেন দর্শক।
চিত্রনাট্যে এক দিকে তিনি সুপারস্টার। আর অন্যদিকে সেই সুপারস্টারের অনুরাগী যাঁকে অবিকল নায়কের মতোই দেখতে। সদ্য ছবির শুটিং শেষ করেছেন বাদশা। সেই অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে বললেন, প্রতিদিন নিজেকে ২৪ বছরের ছেলে সাজিয়ে অভিনয় করাটা বেশ কঠিন ছিল। প্রায় চার ঘণ্টা ধরে মেকআপ করতাম। যেটা খুব চ্যালেঞ্জিং। তবে কাজটা ইন্টারেস্টিং।
ছবির টিজার ইতিমধ্যেই দর্শকদের নজর কেড়েছে। নিশ্চয়ই অনেক পুরস্কার আশা করছেন নায়ক? শাহরুখের সহাস্য জবাব, আমি জাতীয় পুরস্কারের জন্য অপেক্ষা করছি। আসলে আমি ঠিক করেছি একটা জাতীয় পুরস্কার পেলেই অবসর নিয়ে নেব।
আদতে দিল্লির ছেলে একদিন অভিনয়ের টানে মুম্বাইতে গিয়ে বাসা বেঁধেছিলেন। বহুদিন পর আবার এ ছবিতে তিনি ‘দিল্লিওয়ালা’র চরিত্রে। সেটাও বেশ এনজয় করছেন শাহরুখ। তাঁর কথায়, এই ছবিতে দিল্লির ছেলের চরিত্র পেয়ে আমার ভাল লাগছে। আসলে যে অভিনেতার দিল্লির সঙ্গে কোনও যোগসূত্র নেই, অথচ দিল্লির বেসড্ কোনও চরিত্রে অভিনয় করেছেন, তাঁদের আমি ঘ়ৃণা করতাম। আমিও দিল্লির উচ্চারণ গুলো অনেকটাই ভুলে গিয়েছিলাম। সেগুলোই আবার ঝালিয়ে নিতে পারলাম। সূত্র: আনন্দবাজার

শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩