শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

ঐতিহ্যের জার্সিতে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ঐতিহ্যের জার্সিতে বার্সেলোনা

আবার নিজেদের ঐতিহ্যবাহী জার্সিতে ফিরছে বার্সেলোনা। ২০১৬-১৭ মৌসুমে লাল ও নীল রঙের খাড়া ডোরাকাটা এই জার্সি পরে খেলবে কাতালানা ক্লাবটি। সোমবার বার্সেলোনা তাদের জার্সির নতুন নকশা প্রকাশ করে। লাল-নীল লম্বা ডোরাকাটার মধ্যে একই রঙ্গের হালকা দাগও আছে এতে।

জার্সির দুই হাতার রঙ গাঢ় নীল। আর ঘাড়ের উপরে প্রান্তের দিকে ডোরাকাটা আছে, যে নকশাটা ১৯৯২ সালে ইউরোপ সেরার মুকুট জেতা বার্সেলোনার জার্সিতে ছিল। নতুন এই ডিজাইনে উল্লেখ করার বিষয় আছে আরও একটি-জার্সির সামনের দিকে স্পনসরের নাম নেই। ২০১৭ সালে বার্সেলোনার প্রথম ইউরোপ সেরার মুকুট জয়ের ২৫ বছর পূর্তি হবে। আর এতে অনুপ্রাণিত হয়েই ক্লাবটি ঐতিহ্যবাহী জার্সিতে ফিরছে।

২০১২ সালে কাতার ফাউন্ডেশনের সঙ্গে চুক্তি করার আগে পর্যন্ত বার্সেলোনা স্পনসরশিপ পরিহার করে চলে। ২০১৩ সাল থেকে কাতালান ক্লাবটির জার্সিতে কাতার এয়ারওয়েজের নাম উল্লেখ ছিল। তবে আগামী মৌসুমের জন্য তারা চুক্তি নবায়ন করেনি। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বার্সেলোনা আশা করছে আগামী মৌসুম শুরুর আগেই মূল জাসির স্পনসর পেয়ে যাবে তারা।

সদ্য শেষ হওয়া মৌসুমে লা লিগা ও কোপা দেলর রের শিরোপা জেতা লিওনেল মেসিরা লাল ও নীল রঙের আড়াআড়ি ডোরাকাটা জার্সি পরে খেলেছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩