মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, ১০ শ্রাবণ ১৪২৪

কবর থেকে তনুর লাশ উঠানোর প্রস্তুতি চলছে

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

কবর থেকে তনুর লাশ উঠানোর প্রস্তুতি চলছে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ ওঠানো হচ্ছে আজ বুধবার (৩০ মার্চ)। মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে শায়িত মরদেহটি উত্তোলনে এরই মধ্যে প্রস্তুতি নেয়া হয়েছে।

কুমিল্লা সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নাহারে তত্ত্বাবধানে ও ঢাকা থেকে যাওয়া সিআইডি’র বিশেষ পুলিশ সুপার নাজমুল করিম এবং কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের উপস্থিতিতে লাশটি উত্তোলন করা হচ্ছে। পুলিশ ও প্রশাসনের এসব কর্মকর্তা এজন্য বুধবার সকাল ১০ টার আগেই মির্জাপুর গ্রামে উপস্থিত হন। তনুর বাবা ইয়ার হোসেন ও তনুর বড় ভাই নাজমুল হোসেনও মির্জাপুর গ্রামে গেছেন।  

উল্লেখ্য গত সোমবার (২৮ মার্চ) তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি ও পুনঃ ময়নাতদন্ত করতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন কুমিল্লার একটি আদালত। হত্যাকাণ্ডের প্রায় আট দিন পর ওই আদেশ দেয়া হয়।

মামলার পূর্ববর্তী তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মনজুর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিকালে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম নিহত তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কুমিল্লার জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে এ আদেশ দেন।

এদিকে তনুর লাশ উত্তোলন বিষয়টি আদেশ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে তার পরিবার। তাদের বক্তব্য, প্রথমে গুরুত্ব দিয়ে লাশের সুরতহাল ও ময়নাতদন্ত করলে এখন লাশ নিয়ে টানা-হেঁচড়া করতে হতো না। তনুর চাচা আলাল হোসেন আক্ষেপ করে বলেন, ‘মৃত্যুর পরও মেয়েটিকে কষ্ট দেওয়া হচ্ছে। লাশ নিয়ে টানাটানি করা হচ্ছে। শুরুতেই বিষয়টাকে গুরুত্ব দিয়ে দেখা হলে এখন আর এই পরিস্থিতির সৃষ্টি হতো না।’

সোনালীনিউজ/এমএইউ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue