শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩

কম উচ্চতার নারীরা যেভাবে ফ্যাশনে আকর্ষণীয় হবেন

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

কম উচ্চতার নারীরা যেভাবে ফ্যাশনে আকর্ষণীয় হবেন

আজকের দিনে নিজেকে একটু বেশি সুন্দর এবং আরও একটু ফ্যাশনেবল দেখাতে কে না চায়। এক্ষেত্রে লম্বা নারীদের চেয়ে কম উচ্চতার নারীরা ফ্যাশনে একটু পিছিয়ে। আপনি কম উচ্চতার বলে মন খারাপের কোন কারণ নেই। কেননা এখন খাটো নারীরাও আকর্ষণীয় ফ্যাশনের অধিকারী হতে পারেন। এখন তাদের ফ্যাশনেরও বহু সুযোগ রয়েছে। অনেকেই আছেন যারা কিছু বিষয় না জানার কারণে সঠিকভাবে কাজে লাগাতে পারেন না। কাজেই বিষয়গুলো জেনে ফ্যাশনে আপনিও হয়ে উঠুন আকর্ষণীয়।

হাই হিল এড়িয়ে চলুন
কম উচ্চতার নারীদের বেশিরভাগই মনে করেন উঁচু হিল পড়লে তাদের লম্বা লাগবে। ফলে যে কোন ফ্যাশনে তাদের মানানসই লাগবে। আসলে এটা ঠিক নয়। বরং উঁচু হিলের পরিবর্তে মাঝারি উঁচু জুতা কিংবা ফ্ল্যাট জুতা ব্যবহার করতে পারেন। এতে ফ্যাশনের পাশাপাশি পায়ের আরামও নিশ্চিত হবে।

পোশাক নির্বাচনে সতর্ক থাকুন
বহু কাপড় বা বেশভূষায় অতিরিক্ত বড় দেখা যায়। এটা ভেবে পোশাক পড়লে কখনই নিজের পছন্দসই পোশাক পড়া যায় না। কাজেই নিজের ফ্যাশন ধরে রাখতে কম উচ্চতার নারীরা কিডস সেকশনের বড় পোশাকগুলো খুঁজে দেখতে পারেন।

অতিরিক্ত অলঙ্কার নয়
কম উচ্চতার মেয়েরা প্রয়োজনের তুলনায় বেশি গহনা পড়লে দেখতে অনেক খারাপ লাগে। তাই এ ব্যাপারেও নজর দিন।

সাইজের বিষয়টি মাথায় রাখুন
যে কোন পোশাক একবার কেনার পর তা পাল্টানো কিংবা ঠিক করে নেওয়া অনেক ঝামেলার। তাই কেনার সময়ই সাইজের বিষয়টি মাথায় রাখুন। এতে আপনার অনেক ঝামেলা ও অর্থ বাঁচবে।

ম্যাক্সি ও স্কার্ট
অনেকেই আছেন যারা মনে করেন ম্যাক্সি ও স্কার্টে তাদের আরও বেশি খাটো দেখায়। এটা আসলে ভুল ধারণা। চাইলে বড় আকারের টি-শার্ট ও সোয়েটারও পড়তে পারেন। এক্ষেত্রে বড় সাইজের বদলে রেগুলার সঠিক মাপের পোশাক পড়তে পারেন। এতে আপনাকে অনেক আকর্ষণীয় লাগবে। তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩