বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮, ৫ পৌষ ১৪২৫

কর্মপন্থা নির্ধারণে সন্ধ্যায় বসছে ঐক্যপ্রক্রিয়ার নেতারা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ১০:২৪ এএম

কর্মপন্থা নির্ধারণে সন্ধ্যায় বসছে ঐক্যপ্রক্রিয়ার নেতারা

ঢাকা: একটি বৃহত্তর কার্যকর ঐক্য নিয়ে আরও আলাপ-আলোচনার পাশাপাশি দফা ও লক্ষ্য স্থির করতে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্যপ্রক্রিয়ার নেতারা বৈঠকে বসতে যাচ্ছেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যায় ড. কামাল হোসেনের বাসায় এই বৈঠক হবে। সেখানেই দেশের চলমান পরিস্থিতি বিবেচনা করে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্যপ্রক্রিয়া কর্মপন্থা নির্ধারণ হবে।

তবে জানা গেছে, এ বৈঠকে আসন্ন সংসদ নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে আপাতত কোনো আলোচনা হচ্ছে না, এমনকি আগেও হয়নি। প্রকৃতপক্ষে আন্দোলনকে একটি চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার আগ মুহূর্তে এসব বিষয় নিয়ে বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্যপ্রক্রিয়ার কারো মধ্যেই আপাতত তেমন আগ্রহ নেই, এসব নিয়ে সবাই চায় কম বিতর্কে জড়াতে। আজকের বৈঠকে আলোচনার এজেন্ডা চূড়ান্ত করতে গত মঙ্গলবার ও বুধবার কয়েক দফা বৈঠক হয়। আজকের বৈঠকে যেন অহেতুক কোনো বাগবিতণ্ডা না হয় সে ব্যাপারে ঐক্যপ্রক্রিয়ার সম্পৃক্তরা এজেন্ডা চূড়ান্ত করেছেন গতকাল।

সূত্র জানায়, গত ২২ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশের পর একটি বৃহত্তর ঐক্য হয়ে গেছে শুধু এমন ধারণা নিয়ে কাজ করলেই কাক্সিক্ষত ফল আসবে না, সর্বস্তরের জনগণও এতে সম্পৃক্ত হবে না। তাই এসব বিষয় নিয়ে গত দু’দিন আন্দোলন এবং ভবিষ্যতে কাক্সিত সাফল্য নিয়ে আলোচনা হয়। ঐ সময় কার কী ধরনের ভূমিকা থাকবে এসব বিষয় নিয়ে কিভাবে আস্থার পরিবেশ তৈরি করা যায় তা সৃষ্টি করতেই এখন আলোচনা হচ্ছে।

সূত্রটি আরও জানায়- বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, যুক্তফ্রন্ট নেতা ও  নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান। জাতীয় ঐক্য প্রক্রিয়ার অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সুলতান মো. মুনসুর, গণস্বাস্থ্য কেন্দ্রে প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখের উপস্থিত থাকার কথা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue