মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩

কষ্ট করে জিততে হলো শ্রীলঙ্কাকে

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

কষ্ট করে জিততে হলো শ্রীলঙ্কাকে

স্পোর্টস ডেস্ক

বাছাইপর্বে দাপট দেখিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছিল আফগানিস্তান। সুপার টেনের লড়াইয়েও যে আফগান ক্রিকেটাররা চমক দেখাতে পারেন, তেমন আভাসও ছিল আগে থেকেই। আর সেগুলো যে মোটেই বাড়িয়ে বলা হয়নি, তা ভালোমতোই প্রমাণ করলেন আফগানিস্তানের ক্রিকেটাররা। ছয় উইকেটের জয় দিয়ে বিশ্বকাপের শুরুটা ভালোভাবে করতে পারলেও এই জয়ের জন্য বেশ ভালোই ঘাম ঝরাতে হয়েছে শ্রীলঙ্কাকে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাকে ১৫৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার পর বল হাতেও খুব একটা খারাপ করেননি আফগানিস্তানের বোলাররা। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে যে রকম ভালো নৈপুণ্য দেখিয়েছেন, ফিল্ডিংয়ে ততটাই ব্যর্থ হয়েছেন আফগান ক্রিকেটাররা। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে অন্তত তিনবার বল বাউন্ডারির বাইরে চলে গেছে আফগানিস্তানের বাজে ফিল্ডিংয়ের কারণে। তিলকারত্নে দিলশানের দারুণ ব্যাটিংয়ে ভর করে সাত বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে গতবারের শিরোপাজয়ীরা। ৫৬ বলে ৮৩ রানের দারুণ ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন দিলশান।

উদ্বোধনী জুটিতে ৪১ রান জমা করে শুরুটা ভালোভাবে করেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার দিনেশ চান্দিমাল ও তিলকারত্নে দিলশান। ষষ্ঠ ওভারে ১৮ রান করা চান্দিমালকে আউট করেছিলেন মোহাম্মদ নবী। নবম ওভারে লাহিরু থিরিমান্নেকেও আউট করে বড় একটা চমক দেখানোর স্বপ্নই হয়তো দেখতে শুরু করেছিলেন আফগানিস্তানের সমর্থকরা। থিসারা পেরেরা ও কাপুগেদারাও খেলতে পারেননি বড় ইনিংস। দুজনেই রানআউটের ফাঁদে পড়ে সাজঘরে ফিরেছেন ১২ ও ১০ রান করে। তবে ছয় নম্বরে ব্যাট করতে নেমে ১০ বলে ২১ রানের ইনিংস খেলে আফগানিস্তানকে হতাশ করেছেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।

সোনালীনিউজ/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩