বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

কানাডায় এক বাংলাদেশির টেকো হোটেল

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

কানাডায় এক বাংলাদেশির টেকো হোটেল

সোনালীনিউজ ডেস্ক
বাংলাদেশি বংশোদ্ভূত খালেদ হোসাইন ২০১১ সালে কানাডায় পাড়ি জমান। এরপর সেখানে তিনি প্রথমে প্রেমে পড়েন তার বাগদত্তা তাশিনা আশদোহনকের। এরপরে প্রেমে পড়েন ভারতীয় খাবার টেকোর।

মাথায় ভূত চেপে বসে কীভাবে এই খাবার তিনি চাইলে খেতে পারবেন। যেই ভাবা সেই কাজ। সেখানে দ্য ক্যাটেল ফার্স্ট ন্যাশন সাস্কের মেয়ে আসদোহনকের সঙ্গে তার পরিচয় হয়। দুজনে নিয়মিত ডেটিং করতে থাকেন। খালেদকে তাদের বাড়িতে নিয়ে যান তাশিনা। এরপর তার পরিবার ও তাদের খাবারের সঙ্গে খালেদকে পরিচয় করে দেন।

খালেদ হোসাইন বলেন, আমি খাবার পছন্দ করি; সব ধরনের খাবার খাওয়ার চেষ্টা করি।

ফার্স্ট ন্যাশনের একটি অনুষ্ঠানে অংশ নেন এই জুটি। সেখানেই প্রথমবারের মতো টেকো খাওয়ার চেষ্টা করেন খালেদ। পনির এবং টক ক্রিমের সমন্বয়ে পাতলা রুটি দিয়ে তৈরি এই টেকো একেবারেই ক্লাসিক। খালেদ হোসাইন বলেন, প্রথমে খাওয়ার সময় দুটি নিয়েছিলাম। পরবর্তীতে চারটি। দুটি তখনই এবং বাকি দুটি রাতে খাওয়ার জন্য।

এরপর থেকেই তিনি একটি জায়গা খুঁজতে শুরু করেন। এজন্য ইন্টারনেটেও সার্চ করেন। রেজিনায় হোটেল দেয়ার পরিকল্পনা করলেও শেষ পর্যন্ত প্রথম পদক্ষেপে তা আর আলোর মুখ দেখেনি।

খালেদ হোসাইন বলেন, রেজিনার মতো একটা জায়গায় আমরা একটি হোটেল দেয়ার পরিকল্পনা করি। পরে রেজিনার নর্থ সেন্ট্রাল নেইবারহুডের ৩০৪০ ৫ম অ্যাভিনিউতে একটি জায়গার খোঁজ পাই।

একই জায়গায় এর আগে নোয়াহ আর্ক ক্যাফের একটি হোটেল ছিল। নেইবারহুডের বাসিন্দারা বেশ সহযোগিতা করছে এই দম্পতির নতুন ব্যবসায়। তাশিনা আশদোহনকে বলেন, পাশের ক্রিল্যান্ড গ্যাস স্টেশনের কর্মীরা প্রায় প্রত্যেক দিনই টেকোর অর্ডার দেন। এছাড়া খালেদকে বিশেষ ধরনের খাবার বানোক তৈরি করা শিখিয়েছেন তাশিনা অ্যাসদোহনকের এক আন্টি।

সিক্রেট রেসিপি জানতে চাইলে খালেদ অট্টহাসি দিয়ে বলেন, খাবার কোনো রকেট সায়েন্স নয়। এর পুরোটাই ভালোবাসা। আপনি খাবার ভালোবাসলে ভালো খাবারও তৈরি করতে পারবেন। খালেদের হোটেলের নিয়মিত গ্রাহক হার্লান স্লেন বলেন, তিনি সপ্তাহে কয়েকবার এই হোটেলে আসেন।

এই দম্পতির হোটেলে শুক্রবার ও শনিবার হ্যামবার্গার স্যুপ পরিবেশন করা হয়। এছাড়া অন্যান্য দিনে ব্যানোক দিয়ে ভারতীয় টেকো এবং বার্গার বিক্রিই সবচেয়ে বেশি হয়। এছাড়া খাবারের ম্যানুতে পাওয়া যাবে বাটার চিকেন স্যান্ডুইচ এবং ব্যানক পিজা।

সূত্র: সিবিসি নিউজ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩