রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮, ২ পৌষ ১৪২৫

কুমিল্লার মামলায় জামিন নিতে হবে খালেদা জিয়াকে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার ০৮:৩২ পিএম

কুমিল্লার মামলায় জামিন নিতে হবে খালেদা জিয়াকে

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, কুমিল্লায় দায়ের হওয়া মামলায়ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন নিতে হবে।

খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিনের স্থগিত চেয়ে করা এক আবেদনের ব্যাপারে চেম্বার বিচারপতির দেয়া নো-অর্ডারের পর মঙ্গলবার (১৩মার্চ) নিজ কার্যালয়ে এ কথা বলেন রাষ্ট্রের সর্বোচ্চ এ আইন কর্মকর্তা।

মাহবুবে আলম বলেন, কুমিল্লার নাশকতার মামলায়ও বেগম খালেদা জিয়াকে জামিন নিতে হবে। কারণ তাকে ওই মামলায় তাকে হাজির করতে হাজিরা পরোয়ানা ইস্যু করেছেন সংশ্লিষ্ট আদালত। এর অর্থ খালেদা জিয়া জেলে আছেন। অতএব, তাকে ওই মামলায় জামিন নিতে হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ব্যাপারে কোনো আদেশ দেননি চেম্বার বিচারপতি সৈয়দ হাসান ফয়েজ সিদ্দিকী।

চেম্বার বিচারপতি আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, এ বিষয়টি শুনানির জন্য আগামীকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পূণাঙ্গ বেঞ্চের কার্যতালিকায় এক নম্বরে থাকবে।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান শুনানি করেন।

অপরদিকে খালেদা জিয়ার পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী ও সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

আদেশের পর খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য অ্যাডভোকেট মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, চেম্বার বিচারপতি জামিন আদেশে স্থগিতাদেশ না দেয়ায় খালেদা জিয়ার জামিন বহাল থাকছে।

সোনালীনিউজ/আতা

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue