বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

কুলদীপের ওপর রেগে গিয়ে কী বলেছিলেন ধোনি?

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৮, বুধবার ০৭:৪৩ পিএম

কুলদীপের ওপর রেগে গিয়ে কী বলেছিলেন ধোনি?

ঢাকা: সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় গুণ কী? প্রথম উত্তর যদি হয় তাঁর ক্রিকেটীয় মস্তিষ্ক, দ্বিতীয় নম্বরে অবশ্যই থাকবে যে কোনও পরিস্থিতিতে তাঁর মাথা ঠাণ্ডা রাখার কথা। আর এ কারণেই তো ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলা হয়।

কিন্তু ধোনিকেও বাইশ গজের লড়াইতে মাথা গরম করতে দেখা গেছে। সেরকমই একটি ঘটনার সাক্ষী ছিলেন ভারতীয় দলের চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। একটি অনু্ষ্ঠানে নিজে মুখেই সেকথা জানালেন তিনি। গত বছর ইন্দোরে ভারত–শ্রীলঙ্কা টি–টোয়েন্টি ম্যাচে ধোনির কাছে ‘বকা’ খেয়েছিলেন কুলদীপ। কিন্তু কেন? ওই ম্যাচে ধোনির পরামর্শ অনুযায়ী ফিল্ডিংয়ে পরিবর্তন না করার কারণেই তিনি রেগে গিয়েছিলেন।

কুলদীপ বলেন, ‘ম্যাচে যেখানেই বল করছিলাম, ব্যাটসম্যান বল মাঠের বাইরে পাঠিয়ে দিচ্ছিল। আর প্রত্যেকবার মাহি ভাইয়ের দিকে তাকানোর পর, তিনি আমাকে বোঝাচ্ছিলেন। এরপর চতুর্থ ওভারে বল করতে আসার পর ব্যাটসম্যান আমাকে রিভার্স সুইপে চার মারে। তখন মাহি ভাই আমাকে এসে ফিল্ডারদের পজিশনে কিছু অদলবদল করতে বলেন।

পয়েন্টের খেলোয়াড়কে ৩০ গজের ভিতরে এনে কভারে দাঁড়িয়ে থাকা ফিল্ডারকে ডিপে পাঠাতে বলেন। কিন্তু আমি বলেছিলাম, মাহি ভাই আমি এই ফিল্ডিং পজিশনেই খুশি।‌‌’ এরপরই নাকি কুলদীপের ওপর রেগে যান ধোনি। বলেন, ‘আমি কী পাগল!‌ ৩০০ টি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে আমার।’ এরপরই কুলদীপ তাঁর পরামর্শ মেনে নেন এবং উইকেটও পান। এতেই প্রমাণিত হয় বয়স হলেও ক্রিকেটীয় বুদ্ধিতে এখনও অনেকের থেকে এগিয়ে ধোনি।‌‌

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue