বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

কেউই জিততে পারলোনা ৯০ কোটি ডলার!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

কেউই জিততে পারলোনা ৯০ কোটি ডলার!

আন্তর্জাতিক ডেস্ক

কেউই জিততে পারলোনা ৯০ কোটি মার্কিন ডলার মূল্যের লটারির ড্র। শনিবার রাতে আমেরিকার ইতিহাসে সর্বোচ্চ অর্থের এ লটারি অনুষ্ঠিত হলো। এবার লটারি পাওয়ার আশায় লটারি বিক্রেতাদের দোকানের হুমড়ি খেয়ে পড়েছিলো মানুষ।

দোকানগুলোর বাইরে দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে, যা বাড়িয়ে দিয়েছিলো লটারি মূল্যমানও। কিন্তু শনিবার রাতে কেউ সেটি জিততে না পারায় পরবর্তী ড্র হবে বুধবার। ফলে লটারির মূল্যমান বেড়ে দাঁড়াতে পারে ১৩০কোটি ডলারের (এক দশমিক তিন বিলিয়ন ডলার) মতো। পাওয়ার বল নামে পরিচিত এই লটারি যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে ৪৪টি এবং তিনটি সীমানায় অনুষ্ঠিত হয়ে থাকে।

প্রতি বুধবার এবং শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৫৯ মিনিটে এই ড্র অনুষ্ঠিত হয়। লটারি জিততে এক ব্যক্তিকে এক থেকে ৬৯ নম্বরের মধ্যে পাঁচটি নাম্বার এবং এক থেকে ২৬ এর মধ্যে ষষ্ঠ নাম্বার মেলাতে হবে।

এবার ড্রর আগে লটারি কর্তৃপক্ষ বলেছিলো, ২৯ কোটি ২০ লাখের মধ্যে একজনের এই লটারি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এবার কেউ জিতলেও তিনি তাৎক্ষণিক ভাবে পুরো অর্থ পাবেন না। শুরুতে তাকে ৫৫ কোটি ডলারের বেশি প্রদান করা হতো। আর বাদবাকি অর্থ বাৎসরিক বেতনের মত ২৯ বছরের কিস্তিতে পাওয়ার কথা।

সোনালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩