শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪

কোনো সরকার সহিংসতা চায় না : হানিফ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

কোনো সরকার সহিংসতা চায় না : হানিফ

প্রত্যেক সরকারই চায় শান্তি বজায় থাকুক, কোনো সরকার সহিংসতা চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

শনিবার (৪ জুন) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হানিফ এ কথা বলেন।

আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অর্থ উপ-কমিটির সঙ্গে অন্য সকল উপ-কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সামাজিক দ্বন্দ্ব ও সামাজিক অস্থিরতার কারণে এ সহিংসতাগুলো ঘটেছে। এ অস্থিরতা মোকাবেলায় সরকারের পাশাপাশি সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে।’

যৌথসভায় আওয়ামী লীগের সম্মেলনের বাজেট নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘এই যৌথসভার বিষয় ছিল সম্মেলনের বিভিন্ন ব্যয় নিয়ে বাজেট তৈরি করা। সম্মেলন নিয়ে বিভিন্ন উপ-কমিটিকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা কত দূর হয়েছে সে বিষয়ও সভায় আলোচনা হয়েছে।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, এবারের আওয়ামী লীগের সম্মেলনে সাড়ে ৬ হাজার কাউন্সিলর ও ২০ হাজারের অধিক ডেলিগেট উপস্থিত থাকবে। সম্মেলনে বিভিন্ন দেশ থেকে বিভিন্ন দলের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিদেশি মেহমানদের আমন্ত্রণ জানানো অব্যাহত রয়েছে। ইতোমধ্যে আমরা ৫০ জন রাজনৈতিক ব্যক্তিকে আমন্ত্রণ জানিয়েছি।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক,দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, কেন্দ্রীয় নেতা এ এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম