রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

কোপা আমেরিকার আগে ব্রাজিলের জোড়া ধাক্কা

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

কোপা আমেরিকার আগে ব্রাজিলের জোড়া ধাক্কা

বিশেষ কোপা আমেরিকার জন্য দল ঘোষণার পর থেকেই দুঃসংবাদ পেয়ে চলেছে ব্রাজিল। এর আগে মূল দলে সুযোগ পেয়েও চোটের কারণে বাদ পড়েছিলেন স্ট্রাইকার রিকার্ডো অলিভেইরা ও মিডফিল্ডার দগলাস কস্তা।

এবার একেবারে জোড়া ধাক্কা। আরেক মিডফিল্ডার রাফিনিয়া আর গোলরক্ষক এদারসনও ছিটকে পড়েছেন প্রতিযোগিতা থেকে। কারণ অভিন্ন- চোট। গত সপ্তাহে লস অ্যাঞ্জেলেসে ব্রাজিলের ট্রেনিং ক্যাম্পে যোগ দিলেও একদিনও প্র্যাকটিস করতে পারেননি রাফিনিয়া। বাধ্য হয়েই তাঁর জায়গায় লুকাস মোউরাকে নিয়েছেন ব্রাজিলের কোচ দুঙ্গা। আর তৃতীয় পছন্দের গোলরক্ষক এদারসনের জায়গা নিয়েছেন মার্সেলো গ্রোহি। ১০০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ কোপা আমেরিকার জন্য তারুণ্যনির্ভর দল গড়েছেন দুঙ্গা। নেইমারসহ বেশ কয়েকজন তারকাকে দলে রাখেননি তিনি। মূল দলে ছিলেন না কাকাও। তবে দগলাস কস্তার চোট আবার জাতীয় দলে সুযোগ করে দিয়েছে সাবেক ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

কোপা আমেরিকার ‘বি’ গ্রুপে ইকুয়েডর, হাইতি ও পেরুর বিপক্ষে খেলবে ব্রাজিল। ৫ জুন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর।

 কোপা আমেরিকায় ব্রাজিল দল :
গোলরক্ষক : অ্যালিসন, দিয়েগো আলভেস, মার্সেলো গ্রোহি।
ডিফেন্ডার : মিরান্দা, জিল, মার্কিনোস, রদ্রিগো কাইয়ো, দানি আলভেস, ফিলিপে লুইস, ফাবিনিয়ো ও দগলাস সান্তোস।
মিডফিল্ডার : লুইজ গুস্তাভো, এলিয়েস, রেনাতো অগুস্তো, ফিলিপ্পে কতিনিয়ো, লুকাস লিমা, উইলিয়ান, কাসেমিরো ও লুকাস মোউরা, কাকা।
স্ট্রাইকার : হাল্ক, গ্যাব্রিয়েল ও জোনাস।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩