মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩

ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিচার শুরু

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ক্রিকেটার শাহাদাত ও তার স্ত্রীর বিচার শুরু

সোনালীনিউজ ডেস্ক

শিশু গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্য শাহাদাতের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন ট্রাইব্যুনাল। এর ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। 

আজ সোমবার ঢাকার ৫ম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তানজিনা ইসমাইলের আদালতে এই অভিযোগ গঠন করা হয়।

অভিযোগ গঠনের সময় জামিনে থাকা শাহাদাত হোসেন ও তার স্ত্রী নিত্য শাহাদাত আদালতে হাজির ছিলেন। এছাড়াও গৃহকর্মী হ্যাপি ও তার পরিবারের সদস্যরা আদালতে উপস্থিত ছিলেন।

গত বছরের ৬ সেপ্টেম্বর গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে নির্যাতনের অভিযোগে ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে মিরপুর থানায় মামলা করেন খন্দকার মোজাম্মেল হক। ৩ অক্টোবর রাতে রাজধানীর মালিবাগে বাবার বাসা থেকে নিত্যকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আদালত তার রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। 

৫ অক্টোবর শাহাদাত হোসেন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠায়। পরে শাহাদাত হোসেনকে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আদালতের আদেশে কারাগারে পাঠায় পুলিশ। পরে আবেদনের পরিপ্রেক্ষিতে ১ ডিসেম্বর নিত্যকে নিম্ন আদালত ও হাইকোর্ট শাহাদাতকে জামিন দেয়।

গত বছরের ২৯ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে শাহাদাত ও নিত্যকে আসামি করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার ওসি (তদন্ত) শফিক আহমেদ। গত ৪ ফেব্রুয়ারি চার্জশিট আমলে নেয় ট্রাইব্যুনাল।

সোনালীনিউজ/আমা

add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩