শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩

ক্লাব হকির চ্যাম্পিয়ন আবাহনী

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

ক্লাব হকির চ্যাম্পিয়ন আবাহনী

২০০৮ সালের পর ক্লাব কাপ হকির শিরোপা জিতলো আবাহনী লিমিটেড। একপেশে ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ঊষা ক্রীড়া চক্রের বিপক্ষে মাহাবুব হারুনের শিষ্যদের জয়টি ৫-১ গোলের।

ক্লাব কাপ হকিতে এটি আবাহনীর তৃতীয় শিরোপা। ২০০৪ সালে মেরিনার ইয়াংসকে হারিয়ে প্রথম এ শিরোপা জিতেছিল তারা। অন্য দিকে ফাইনালের হারে হ্যাটট্রিক শিরোপা জয়ের সুযোগ হারালো ঊষা।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সোমবার ম্যাচের সপ্তম মিনিটে তৈরি করা সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় শিরোপাধারী ঊষা। ইসমাইল বিন আবুর হিট থেকে লক্ষ্যভেদ করেন ফাইজাল বিন সারি। এরপর দুটি পেনাল্টি কর্নার পেলেও তা কাজে লাগাতে পারেনি আবাহনী। পিছিয়ে পরার পর থেকে গোছালো আক্রমণ শানাতে থাকা আবাহনী পঞ্চদশ মিনিটের পিসি থেকে সমতায় ফেরে। শাফকাত রসুলের পুশে রুম্মান সরকারের স্টপ থেকে ঊষা গোলরক্ষককে পরাস্ত করেন তৌসিক আরশাদ।

চার মিনিট পর এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ হারায় আবাহনী। মশিউর রহমান বিপ্লবের হিটে মোহাম্মদ ইরফানের রিভার্স শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৫তম মিনিটে ঊষার পাকিস্তানি ফরোয়ার্ড ফাইজালের শট রুখে দিয়ে আবাহনীর ত্রাতা গোলরক্ষক ও অধিনায়ক অসীম গোপ। তিন মিনিট পর দলটি এগিয়ে যায় ইরফানের ফিল্ড গোলে। মশিউর ও রসুলের স্টিক হয়ে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে আবু সাঈদ নিপ্পনকে পরাস্ত করেন পাকিস্তানের এই মিডফিল্ডার। প্রথমার্ধের শেষ দিকে আরেকটি দারুণ সেভ করেন অসীম। ফাইজালের বাড়ানো বলে পুস্কর ক্ষীসা মিমোর নেওয়া শট রুখে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে ঊষাকে কোণঠাসা করে জয়ের ব্যবধান বাড়াতে থাকে আবাহনী। ৪১তম মিনিটে রসুলের হিট থেকে শাকিল আব্বাসি লক্ষ্যভেদ করেন। ৪৮তম মিনিটে কাসিফ আলির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে রিভার্স হিটে স্কোরলাইন ৪-১ করেন রসুল।

 ৫৮তম মিনিটে রসুলের পুশ রুম্মানের স্টপ থেকে গোল করে ঊষার ম্যাচে ফেরার আশা বলতে গেলে শেষই করে দেন আরশাদ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৭ মাঘ ১৪২৩