রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

ক্ষমতা দীর্ঘাষিত করতে মুক্তিযুদ্ধের চেতনা নির্বাসন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

ক্ষমতা দীর্ঘাষিত করতে মুক্তিযুদ্ধের চেতনা নির্বাসন

টাঙ্গাইল প্রতিনিধি
রাষ্ট্র ক্ষমতাকে দীর্ঘায়িত করতে মুক্তিযুদ্ধের চেতনাকে সরকার নির্বাসনে দিয়েছে। কিন্তু সরকার বোধহয় ভুলে গেছে জনগণের রাজনৈতিক অধিকার, কথা বলার অধিকার এবং স্বাধীনমত প্রকাশের অধিকার হরণ করে ক্রিত্রদাস রাষ্ট্র বানানোর জন্য মুক্তিযুদ্ধ সংগঠিত হয়নি।
বৃহস্পতিবার টাঙ্গাইল ভাসানি হলে জেলা জেএসডি আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
আ স ম রব বলেন, জনগণের রাজনৈতিক অধিকার অর্থাৎ জনগণের রাষ্ট্র, জনগণের সম্মতি ও সমর্থনে পরিচালিত হবে, এটাই ছিল মুক্তিযুদ্ধের চেতনার মূল ভিত্তি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসে জনগণের রাজনৈতিক অধিকার, ভোটের অধিকার এবং মৌলিক মানবাধিকার হরণ করে জোরপূর্বক ক্ষমতা আকড়ে বসে আছে।
আ স ম রব আরো বলেন, সাত কোটি বাঙ্গালির আত্মদান ও জনগণের সংগ্রামী অবদানেই আজকের এ বাংলাদেশ। আজকে আমরা কি দেখছি, যারা অধিকার আদায়ে প্রতিবাদ করছে, সংগ্রাম করছে, তাদের গ্রেপ্তার-নির্যাতন এবং মামলা হামলা করে ভয়-ভীতি দেখানো হচ্ছে। রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে জাতির নৈতিকতাকে চরমভাবে ধ্বংস করা হচ্ছে।
সার্কিট হাউজে থাকার অনুমতি না দেয়ায় জেলা প্রশাসক ও এনডিসিদের উদ্দেশ্যে তিনি বলেন, জি হুজুর, ইয়েস স্যার এই শব্দগুলো ভুলে যান। মনে রাখবেন আপনারা জনগণের সেবক, জনগণের সেবা করার জন্যই আপনাদের ওখানে বসানো হয়েছে।
জেলা জেএসডির সভাপতি মতিয়ার রহমান মতির সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় জেএসডির সহ-সভাপতি অ্যাড. এমএ রশিদ, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সাংগঠনিক সম্পাদক জিয়া খন্দকার প্রমুখ।

সোনালীনিউজ/এমএইউ

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩