শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, ৮ মাঘ ১৪২৩

খালেদা আদালতে যাচ্ছেন না আজ 

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৩ পিএম

খালেদা আদালতে যাচ্ছেন না আজ 

সোনালীনিউজ ডেস্ক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
এ তথ্য নিশ্চিত করেছেন দলের চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া।
চিকিৎসার জন্য লন্ডনে থাকার কারণে এর আগেও মামলায় কয়েকটি ধার্য তারিখে আদালতে হাজির হতে পারেননি খালেদা জিয়া। এজন্য তার পক্ষে আইনজীবীরা হাজিরা দেন। চিকিৎসার জন্য প্রায় দুই মাস লন্ডনে থেকে গত বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন বেগম জিয়া। এরপর মামলার কয়েকটি ধার্য তারিখেও অসুস্থতার জন্য আদালতে হাজির হতে পারেননি তিনি। তার পক্ষে আইনজীবীর হাজিরা মঞ্জুর করেন আদালত।
তবে গত বছরের ৩০ নভেম্বর নাইকো দুর্নীতি মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া। ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এম আমিনুল ইসলাম নাইকো মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।
ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার বিচার কার্যক্রম চলছে।
জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় দুদক মামলা করে। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুন অর রশীদ। গত ১৯ মার্চ দুই মামলায় অভিযোগ (চার্জ) গঠন করা হয়।
সোনালীনিউজ/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭, ৮ মাঘ ১৪২৩