সোমবার, ২৩ জুলাই, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

‘খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে যথেষ্ট সচেতন আছি’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, সোমবার ০৫:১৯ পিএম

‘খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে যথেষ্ট সচেতন আছি’

ঢাকা: স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, একজন রাজনীতিবিদ ও বয়স্ক নারী। তার চিকিৎসার ব্যাপারে আমরা যথেষ্ট সচেতন আছি। অত্যন্ত গুরুত্ব দিয়ে মর্যাদার সঙ্গে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকদের দেয়া পরামর্শ অনুযায়ী তিনি নিয়মিত ওষুধ খাচ্ছেন।

সোমবার (১৬ এপ্রিল) সচিবালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কারাবন্দী থাকা অবস্থায় জেল কোডের বাইরে কাউকে চিকিৎসা দেয়া যায় না জানিয়ে নাসিম বলেন, ‘বেগম জিয়ার সর্বোত্তম চিকিৎসা করা হচ্ছে ও করা হবে। তার যেকোনো অসুবিধা দেখা হবে। তবে জেল কোডের বাইরে গিয়ে চিকিৎসা করা সম্ভব নয়।’

তিনি বলেন, বেগম জিয়া নিজেই চিকিৎসার জন্য ধন্যবাদ দিয়েছেন। চিকিৎসা নিয়েছেন, ওষুধ খাচ্ছেন। বিএনপি অহেতুক রাজনীতি করে, সব বিষয় নিয়ে রাজনীতি করে।

নাসিম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার না করতে বিএনপির প্রতি আহ্বান জানান।

বিভ্রান্তি না ছড়িয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির নেতাদের আইন-আদালতের দিতে যত্মবান হওয়ার পরামর্শ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আইনজীবীদের প্রস্তুত করুন। তাকে কেন তারা জেলে রেখেছে? আইন-আদালতের মাধ্যমে বের করে নিয়ে আসে না কেন? এই কাজটা তারা করুক।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সংশ্লিষ্ট চিকিৎসক, ঢাকা মেডিকেল কলেজের সংশ্লিষ্ট চিকিৎসক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue