বুধবার, ২৩ জানুয়ারি, ২০১৯, ১০ মাঘ ১৪২৫

‘খালেদা জিয়া নির্দোষ’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার ০৫:১৪ পিএম

‘খালেদা জিয়া নির্দোষ’

ঢাকা: দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরবর্তী যুক্তি উপস্থাপন আগামী ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে নবম দিনের যুক্তি উপস্থাপন শেষে আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

মধ্যাহ্ন বিরতির পূর্বে যুক্তিতর্ক উপস্থাপন শেষে খালেদা জিয়াকে নির্দোষ দাবি করে ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার আদালতেকে বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত হয়নি। তিনি বলেন, সমস্ত সাক্ষ্য–প্রমাণ পর্যালোচনা করে তিনি দেখেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো অভিযোগই দুর্নীতি দমন কমিশন প্রমাণ করতে পারেনি। ফৌজদারি মামলায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে না পারলে এর সুবিধা পাবেন আসামি। তিনি আদালতকে উদ্দেশ করে বলেন, ‘খালেদা জিয়া নির্দোষ’। ‘খালেদা জিয়া ন্যায়বিচার চান, ন্যায়বিচার করুন।’

জমিরউদ্দিন সরকার, আদালতে বিএনপির চেয়ারপারসনের আত্মপক্ষ সমর্থন করে দেয়া বক্তব্যের গুরুত্বপূর্ণ অংশ পড়ে শোনান। বিশেষ করে খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়েছেন—প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের অন্য নেতাদের এমন বক্তব্য আদালতের কাজে হস্তক্ষেপ কি না, সে বিষয়টি আদালতের নজরে আনেন তিনি। 

বিএনপির এই নেতা তাঁর বক্তব্যে বারবারই আইনের শাসন, গণতন্ত্র ও ন্যায়বিচারের কথা আদালতকে স্মরণ করিয়ে দেন। তিনি এক–এগারোকে ‘কালো দিবস’ আখ্যা দিয়ে বলেন, ওই সময় সম্পূর্ণ রাজনৈতিক কারণে ও খালেদা জিয়ার রাজনৈতিক জীবন বাধাগ্রস্ত করতে মামলা দেওয়া হয়েছে। এখন খালেদা জিয়ার বিরুদ্ধ ৩৬টি মামলা আছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা চলছে পুরান ঢাকার আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে। এ মামলার ঢাকার বিশেষ জজ-৫-এর বিচারক আখতারুজ্জামানের আদালতে বিচারাধীন। এই আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাও বিচারাধীন আছে।

সোনালীনিউজ/জেএ