মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩

খ্রিস্টান দোকানি হত্যার দায় স্বীকার করলো ‘আইএস’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

খ্রিস্টান দোকানি হত্যার দায় স্বীকার করলো ‘আইএস’

নাটোরে খ্রিস্টান ধর্মাবলম্বী মুদি ব্যবসায়ী সুনীল গোমেজকে হত্যার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। একই বিবৃতিতে আইএস দাবি করেছে গত মাসে তারা বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার সঙ্গেও জড়িত ছিল।
 
আইএসের কথিত ‘সংবাদ সংস্থা’ আমাক এই খবর প্রচার জানিয়েছে। হত্যাকাণ্ডের পাঁচ ঘণ্টার কম সময়ের মধ্যে হত্যার দায় স্বীকার করার দাবি জানালো আইএস। সুনীল খ্রিস্টানপাড়ায় স্ত্রীকে নিয়ে থাকতেন। বাসার পাশেই তার দোকান। তার ভাই প্রশান্ত গোমেজ দিনাজপুরে একটি চার্চের ফাদার, যে জেলাটিতে সম্প্রতি এক খ্রিস্টান পাদ্রি আক্রান্ত হয়েছিলেন।
 
সকালে সুনীলের লাশ পাওয়ার পর বিকালে সাইট ইন্টেলিজেন্স গ্রুপের ওয়েবসাইটে এই হত্যাকাণ্ডে আইএসের দায় স্বীকারের খবর আসে। আইএসের মুখপত্র হিসেবে পরিচিত আমাক সংবাদ সংস্থাকে উদ্ধৃত করে এই খবরে বলা হয়, বনপাড়ায় এক খ্রিস্টান এবং বান্দরবানে বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করেছে আইএসের যোদ্ধারা।
 
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ মং শৈ উ-কে গত ১৪ মে গলা কেটে হত্যা করা হয়। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের উপর আরও কয়েকটি হামলায় আইএসের নামে দায় স্বীকারের বার্তার খবর এলেও তা নাকচ করে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, দেশীয় জঙ্গিরা এগুলো ঘটিয়ে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর নাম দিচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩