বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

`গণতন্ত্র এখন লাইফ সাপোর্টে’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

`গণতন্ত্র এখন লাইফ সাপোর্টে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশরারফ হোসেন বলেছেন, দেশের গণতন্ত্র এখন আইসিইউ’র লাইফ সাপোর্টে রয়েছে। হারানো গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পেতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে দিন আহবান জানাবেন সেই দিনেই জনগণ তাদের অধিকার আদায়ে মাঠে নামবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়াউর “রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘শহীদ জিয়া, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

এ আলোচনা সভার আয়োজন করে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

মোশরারফ হোসেন বলেন, ‘‘গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে আওয়ামী শাসকদল দল জনগণের ভোটে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নয়, নিজেরাই নিজেদের নির্বাচিত ঘোষণা করেছেন।”

সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, জিয়াউর রহমানের পরিবার ও বিএনপিকে ধ্বংস করার ব্যর্থ চেষ্টা করবেন না। বিএনপি জনগণকে সাথে নিয়ে রাজনীতি করে। তাই জনগণের মন থেকে বিএনপিকে মুছে ফেলা বা ধ্বংস করা যাবেনা। সম্ভব হবে না।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ বিএনপি ও বেগম খালেদা জিয়াকে ভয় পায় বলেই বিএনপি ও খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করেই চলেছে। কারণ আওয়ামী লীগ দেশ পরিচালনায় যেখানে ব্যর্থ, বিএনপি সেখানেই সফল।

খন্দকার মোশাররফ বলেন, ‘‘বিচার ব্যবস্থা দলীয়করণে ধ্বংস করা হয়েছে। আইনশৃঙ্খলা বলতে কিছুই নেই। রাষ্ট্রের প্রধান কাজ হচ্ছে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। অথচ এখন কারো জীবনের নিরাপত্তা নেই। পুলিশের মহাপরিদর্শক যেখানে বলেছেন, ব্যক্তিগত নিরাপত্তা বলয় তৈরি করুণ, সেখানে সহজেই বুঝা যায় সরকারের নিরাপত্তা দেয়ার ক্ষমতা কতটুকু? মূলত দেশের সবকিছুই ধ্বংসের দিকে।

স্থায়ী কমিটির নেতা বলেন, লুটেরা ও স্বৈরশাসকদের হাত থেকে মুক্তি পেতে আমাদের সকলের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

এসময় তিনি উপকূলীয় অঞ্চলে সৃষ্ট ঘূর্ণিঝড়ের কবলে পতিত দেশের মানুষকে রক্ষা করতে সরকারের প্রতি অনুরোধ জানান। পাশাপাশি দলীয় নেতাকর্মী ও পেশাজীবীদেরও মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান খন্দকার মোশাররফ।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. এম আজিজুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ড্যাব নেতা  ডা.এম এ কদ্দুস, ডা.এম এ সালাম, ডা.শহিদুল আলম, ডা.এস এম রফিকুল ইসলাম বাচ্চুসহ বিএনপি নেতা দীপেন দেওয়ান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩