রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

গণপূর্তমন্ত্রীর দুর্নীতি মামলা তদন্তে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

গণপূর্তমন্ত্রীর দুর্নীতি মামলা তদন্তে বাধা নেই

চট্টগ্রামের আগ্রাবাদে জমি ইজারা সংক্রান্ত ঘটনায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিলে হাইকোর্টের আদেশ স্থগিত করে রায় দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। ফলে দুর্নীতি মামলার তদন্ত করেতে আর কোনও বাঁধা নেই বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

দুদকের পক্ষ থেকে করা আপিল আবেদন মঞ্জুর করে রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে)সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এই রায় দেন। রোববার আদালতে দুদকের পক্ষে  শুনানিতে উপস্থিত ছিলেন মো. খুরশীদ আলম খান। অপরদিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এর আগে ২০১২ সালের ২১ নভেম্বর  বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ  মামলাটি বাতিল করে রায় প্রদান করেছিলেন।

রায় ঘোষণার পর দুদকের আইনজীবি খুরশীদ আলম খান জানান, ২০০৮ সালে দেয়া রুলের চূড়ান্ত শুনানি করে হাইকোর্টের একটি বেঞ্চ মামলাটি বাতিল করে রায় দেন। এই রায়ের বিরুদ্ধে আপিল করা করে দুদক।

আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্য  ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ২০০৭ সালের ২২ নভেম্বর চট্টগ্রামে ডবলমুরিং থানায় মামলাটি করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।
মামলার অভিযোগে বলা হয়, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামে কার পার্কিংয়ের জন্য বরাদ্দকৃত একটি জায়গা তিন তারকা হোটেল গোল্ডেন ইন নির্মাণের জন্য ইজারা দেয়ার সুপারিশ করেন।

১ দশমিক ৪৪ বিঘা আয়তনের ওই জমির মূল্য ধরা হয় ১ কোটি ৬৯ লাখ ২০৭ টাকা। পরে মন্ত্রীর অনুমোদন নিয়ে মেসার্স সানমার হোটেল লিমিটেডের নামে ওই জমির ইজারা নিবন্ধন করা হয়। এক্ষেত্রে দলিলে উল্লেখ করা দরের চেয়ে সানমার হোটেলের কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ৭৪৮ টাকা বেশি আদায় করা হয়। এ অভিযোগেই দুর্নীতির মামলাটি করে দুদক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩