বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৭ অগ্রাহায়ণ ১৪২৫

গম্ভীরের কপালে লাল টিপ, গায়ে ওড়না কেন?

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার ১২:৫৯ পিএম

গম্ভীরের কপালে লাল টিপ, গায়ে ওড়না কেন?

ঢাকা: ‘হিজরা হাব্বা’র সপ্তম সংস্করণের উদ্বোধন অনুষ্ঠানে দেখা গেল অন্য গৌতম গম্ভীরকে। এদিন একটু অন্যরূপেই দেখা মিলল বাঁ-হাতি এই ওপেনারকে। কারণ রূপান্তরকামীদের সমর্থনে গম্ভীরের পরনে ছিল ওড়না আর কপালে ছিল টিপ।

সমকামিতা যে অপরাধ নয়, গত সপ্তাহেই সুপ্রিম কোর্ট সেই ঐতিহাসিক রায় দিয়েছে। আর সেই রায় শোনার পরেই উচ্ছ্বসিত দেশের নানা প্রান্তের রূপান্তরকামী সম্প্রদায়।

গত মঙ্গলবার দিল্লির একটি মলে বাৎসরিক ‘হিজরা হাব্বা’র অনুষ্ঠানে সম্মিলিত হয়েছিলেন রূপান্তরকামীরা। অনুষ্ঠানের আয়োজক ‘ইন্ডিয়া এইচআইভি/ এইডস অ্যালায়েন্স’। চলতি বছরে ‘হিজরা হাব্বা’র থিম ‘এইভাবেই জন্মেছি’। রূপান্তরকামীদের মনোবল আরও বাড়াতে প্রতি বছরেই এই অনুষ্ঠানের আয়োজন করে ‘ইন্ডিয়া এইচআইভি/ এইডস অ্যালায়েন্স’। তাঁদের মাথায় ঢুকিয়ে দেওয়া হয় যে, তাঁদেরও ক্ষমতা কিছু কম নেই। নানা প্রান্তের মানুষ দেশের জন্য যা করতে পারেন, দেশের উন্নতিতে রূপান্তরকামীরাও অনেক কিছু করে দেখাতে পারেন।

তিনি বরাবরই স্পষ্টবক্তা। ভারত-পাকিস্তান সম্পর্ক হোক বা সামাজিক কোনও বিষয়, নিজের মতামতটা সামাজিক যোগাযোগের মাধ্যমে তুলে ধরতে ভোলেন না গম্ভীর। রূপান্তরকামীদের সমর্থন করতে এই প্রথম নয়, এর আগেও রূপান্তরকামীর কাছ থেকে রাখি পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তা শেয়ার করতে দেখা গেছে গম্ভীরকে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue