রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

গাজীপুরের কালীগঞ্জে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

গাজীপুরের কালীগঞ্জে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

গাজীপুরের কালীগঞ্জে বজ্রপাতে চাচা-ভাতিজাসহ চারজন নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার জামালপুর ইউনিয়নের কাপাইস গ্রামের কৈদ্যার (কাপাইস) বিলে এ ঘটনা ঘটে।

ওই চার জনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্থান্তর করেছে পুলিশ। নিহতরা হলেন, উপজেলার জামালপুর ইউনিয়নের কাপাস গ্রামের মুকুন্দ চন্দ্র দাস (৫৬) ও তার ভাতিজা সুধন চন্দ্র দাস (৫২), সিংলাবহ গ্রামের নীরু চন্দ্র দাস (৩৫) এবং শ্রীপুর উপজেলার বৈরাগীচালা গ্রামের জহুর আলীর ছেলে ইন্নছ আলী।

জামালপুর ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টার জানান, নিহতরা পেশায় ছিল মূলত মৎস্য ব্যবসায়ী। তাই তিনজন মিলে উপজেলার কৈদ্যার (কাপাইস) বিলে মৎস্য চাষ করতো। দুপুরে তাদের খামারে মাছের খাবার দিতে যায়। কিন্তু ওই সময় বৃষ্টি হওয়ায় বিলের মধ্যে পাহারার জন্য তাদের তৈরি করা ছোট্ট একটি ঘরে তিনজনই আশ্রয় নেন। এ সময় ওই ঘরের ওপর বজ্রপাত হলে তিনজনই নিহত হয়। বিলের মাঝখানে হওয়ায় বিষয়টি তাৎক্ষণিকভাবে কেউ টের পায়নি। ইন্নছ আলী মাঠে গরু আনতে গেলে বজ্রপাতে নিহত হয়।

স্থানীয়রা জানান, দুপুর গড়িয়ে বিকেল হতেই মুকুন্দর স্ত্রী রীনা রাণী দাস তাকে খোঁজাখুঁজি শুরু করেন। কোথাও না পেয়ে ওই বিলের মধ্যে তাকে খুঁজতে যায়। সেখানে দূর থেকে দাঁড়িয়ে দেখা যায় ওই ঘরে তিনজন শুয়ে আছেন। কিন্তু অনেক ডাকাডাকির পরও কোনো সাড়া না দেয়ায় কাছে গিয়ে শরীর ছুঁয়ে ডাকতেই মুকুন্দ মাটিতে পড়ে যায়। পড়ে তার স্ত্রীর চিৎকারে বিলের আশপাশের লোকজন ছুটে এসে দেখেন তিনজনের মরদেহ পড়ে আছে। পরে জামালপুর ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় কালীগঞ্জ থানায় খবর দিলে পুলিশ ওই তিনজনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্থান্তর করে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলম চাঁদ বজ্রপাতে তিন মৎস্য চাষি নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩