সোমবার, ২১ মে, ২০১৮, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

ঘোষণার আগেই ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক বানানো হচ্ছে!

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ মে ২০১৮, শনিবার ০৭:১৯ পিএম

ঘোষণার আগেই ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক বানানো হচ্ছে!

ঢাকা : ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের দুই দিনের সম্মেলন সম্পন্ন হয়েছে। ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির আগামী নেতৃত্বে কারা আসবেন এর একটি সুপারিশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেয়া হয়েছে।

যাচাই-বাছাই শেষে তিনি শিগগির কমিটি ঘোষণা করবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের নেতারা। তবে, শনিবার (১২ মে) রাতের মধ্যেই নতুন কমিটি ঘোষণা করা হচ্ছে না বলে জানা গেছে। গণভবন, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

তবে এরই মাঝে নতুন কমিটিতে আদিত্য নন্দীকে সভাপতি এবং রিজওয়ানুল হক চৌধুরী শোভনকে সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় করিয়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ তা প্রচার করছেন।

বিষয়টি নিয়ে খোদ ছাত্রলীগের অনেক নেতাকর্মীদের মধ্যে আগামী দিনের নেতৃত্বে কে বা কারা আসছেন তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

সদ্য সাবেক হওয়া একটি ইউনিটের সভাপতি বলেন, নেত্রীর (শেখ হাসিনা) ঘোষণার আগে যারা এসব করছেন তারা কি উদ্দেশ্যে এগুলো করছেন তা খতিয়ে দেখতে হবে। শেখ হাসিনার সিদ্ধান্তই ছাত্রলীগে চূড়ান্ত হবে বলে বিবেচিত হবে।

আবার কয়েকজন ছাত্রলীগ নেতা বলছেন, যাদের সভাপতি ও সাধারণ সম্পাদক করে ভুয়া নিউজ কিংবা ফেসবুকে পোস্ট দেওয়া হচ্ছে, এটা ষড়যন্ত্রের অংশ! কারণ এ দুজনই পদপ্রত্যাশী। শক্ত প্রতিদ্বন্দ্বীও। তাদের বাদ দিতেই একটি গ্রুপ অপপ্রচার চালাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর