বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ৩ কার্তিক ১৪২৪

চট্টগ্রামে যৌতুকের জন্য গৃহবধুকে হত্যা

চট্টগ্রাম প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

চট্টগ্রামে যৌতুকের জন্য গৃহবধুকে হত্যা

চট্টগ্রামে যৌতুকের জন্য শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে বিয়ের পাঁচ মাসের মাথায় গৃহবধুকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার ( ৩১ মে) জেলার রাউজান উপজেলার চিকদাইর এলাকায় রুবি দে (২২) নামের ওই গৃহবধু মারা যায়।

নিহতের পরিবারের অভিযোগ, যৌতুকের স্বর্ণের চেইন ও জামাইখানা খাওয়াতে না পারায় নির্যাতন করে তাদের মেয়েকে হত্যার পর মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে।

তবে শ্বশুর বাড়ির লোকজনের দাবি, কোন কারণ ছাড়াই রুবি বিষপান করে আত্মহত্যা করেছে।

নিহত রুবি দে উপজেলার ডাবুয়া কলমপাতি গ্রামের পুরাতন কেরানীর বাড়ির নোনা দে’র মেয়ে। গত পাঁচ মাস আগে চিকদাইর ইউনিয়নের পালপাড়া মৃত সুরেন্দ্র লালের ছেলে টিটু চৌধুরীর সঙ্গে তার বিয়ে হয়েছিল।

স্থানীয় চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী ও রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তারা দু’জনই স্থানীয় ইউপি সদস্য মো. ইলিয়াছ মেম্বারের বরাত দিয়ে জানান, মঙ্গলবার (৩১ মে) ভোরে বিষপান অবস্থায় স্থানীয় লোকজন রুবিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই সুজন দে বলেন ‘বিয়ের সময় দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন দেওয়া হয়েছিল স্বামী টিটুকে। তার দাবি ছিল আরো একটি স্বর্ণের চেইন ও দুইশ বরযাত্রী নিয়ে জামাইখানা খাওয়া। কিন্তু আমাদের পরিবারের সেই সামর্থ্য না থাকায় টিটুর দাবি মেটানো সম্ভব হয়নি। এ নিয়ে গত রোববার রাতেও স্বামী টিটু ও তার বড় বৌদি শিল্পী চৌধুরী আমার বোনকে মারধর করেছে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম