শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

চলতি মাসেই বিচার বিভাগের বেতন-ভাতা বৃদ্ধি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

চলতি মাসেই বিচার বিভাগের বেতন-ভাতা বৃদ্ধি

সিলেট প্রতিনিধি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বিচার বিভাগের বেতন-ভাতার বিষয়টি এখনো ফয়সালা হয়নি। তারা পুরোনো নিয়মে বেতন-ভাতা পাচ্ছেন। তবে বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিচারকগণের বেতন-ভাতা বৃদ্ধির বিষয়টি এ মাসেই ফয়সালা করা হবে। আশা করছি তারা অচিরেই বর্ধিত বেতন-ভাতা পাবেন।

মঙ্গলবার বিকেল ৩টায় সিলেট নগরে `সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রাক খুতবা পর্যালোচনা বিষয়ক খতিব সম্মেলনে` প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার সরকার সামাজিকভাবে জঙ্গিবাদ দমনে সফল হয়েছে। ইমাম-খতিবরা ইসলামের শান্তির বাণী প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। ইমাম ও খতিবদের দায়িত্ব মানুষকে সৎ পথে চলতে সাহায্য করা। তারা এই দায়িত্ব যথাযথভাবে পালন করে চলছেন। তবে আগামীতে আরো সচেষ্ট হতে হবে। কেউ যাতে সন্ত্রাস-জঙ্গিবাদে দিকে না যেতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে প্রাক-খুতবায় আলোচনা করতে হবে।

নগরীর শাপলাবাগ আমানউল­াহ কনভেনশন সেন্টারে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। এসময় আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ মাওলানা মো. জালালুদ্দিন আল কাদেরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল প্রমুখ।

সম্মেলনে সিলেট বিভাগের চার জেলা ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার ইমাম ও খতিবরা অংশগ্রহণ করেন। সম্মেলনে ইমাম ও খতিবদের বেতন বৃদ্ধির দাবি উঠলে অর্থমন্ত্রী তা বাস্তবায়নের আশ্বাস দেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩