বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

চলাচলের অনুপযোগি বোনারপাড়া-গাইবান্ধা সড়ক

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

চলাচলের অনুপযোগি বোনারপাড়া-গাইবান্ধা সড়ক

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি:

দীর্ঘ দিনেও ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ না করায় বোনারপাড়া-গাইবান্ধা সড়ক চলাচলের অনুপযোগি হয়ে পরেছে। ফরে ওই সব এলাকার মানুষের চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে।  জানা গেছে, ঠিকাদার নিয়মনুযায়ি কাজ না করায় বর্তমানে সড়কটির বিভিন্ন স্থানে খানা খন্দে পরিনত হয়েছে। এতে যানবাহন চলাচলে ছোট বড় বিভিন্ন দুর্ঘটনা ঘটছে। 
সরেজমিনে দেখা যায়, সড়কের দুই পাশে মাটি ধসে যাওয়া এবং বোনারপাড়া থেকে বাদিয়াখালী পর্যন্ত সাঘাটা উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধীনে সড়ক প্রশস্তকরণ মেরামতের কাজ শুরু হয়। কিন্তু দীর্ঘ দিনেও তা শেষ না হওয়ায় যানবাহন চলাচল মারাত্মক হুমকির মুখে পড়েছে। 
বোনারপাড়া-বাদিয়াখালী-গাইবান্ধা সড়কের দুরাবস্থা চলছে দীর্ঘদিন ধরেই। কিন্তু বোনারপাড়া থেকে বাদিয়াখালী পর্যন্ত দুই ঠিকাদার হক্কানি ও খলিল সড়ক প্রশস্তকরন ও মেরামত কাজ পায়। হক্কানী ঠিকাদার কাজ শেষ করলেও। খলিল ঠিকাদার এ কাজ ধীর গতিতে করায় এখন সড়কের অবস্থা সবচেয়ে ভয়াবহ। 
দুই পাশের মাটি খোড়া হয়েছে। এতে একটি বাস অথবা ট্রাক ক্রচিং করতে পারছে না এবং দুর্ঘটনা বাড়ছে। আর এ কারনেই ২০ কিলোমিটার সড়ক সিএনজিতে যাতায়াত করতে সময় লাগছে প্রায় দেড় ঘন্টা। রিক্সা-ভ্যান চালকরা এ সড়ক দিয়ে আসতেই চায় না। জরুরী ভিত্তিতে সড়ক মেরামত কাজ সম্পন্ন করা না হলে দুর্ঘটনায় মৃত্যু ঝুঁকি এবং আগামিতে সড়ক ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 
এ বিষয়ে সাঘাটা উপজেলা প্রকৌশল কর্মকর্তা ছাবিউল ইসলামের সাথে কথা হলে তিনি  জানান, সড়কের কাজ ‘আস্তে’ হলে কাজ ভাল হয়।

সোনালীনিউজ/ঢাকা/সু

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue