রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩

চলে যাচ্ছেন ফিল্ডিং কোচও!

স্পোর্টস রিপোর্টার | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

চলে যাচ্ছেন ফিল্ডিং কোচও!

আন্তর্জাতিক ক্রিকেটে গত দুই বছর দুর্দান্ত পারফর্ম করেছে মাশরাফি বাহিনী, বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। বাংলাদেশ দলের সাফল্যের পেছনে চন্ডিকা হাথুরুসিংহের পাশাপাশি সমানভাবে অবদান রেখেছেন বোলিং কোচ হিথ স্ট্রিক ও ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল।

বোলিং কোচ হিথ স্ট্রিকের বাংলাদেশ ছাড়া প্রায় নিশ্চিত। এবার সেই পথে হাঁটছেন ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলও। স্ট্রিকের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেয়ার দুই দিনের মধ্যে পাওয়া গেল নতুন দুঃসংবাদ। স্ট্রিকের সঙ্গে হ্যালসলও ফিল্ডিং কোচের দায়িত্ব ছাড়তে পারেন বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

তবে রিচার্ড হ্যালসলের দায়িত্ব ছাড়ার ব্যাপারে এখনো নিশ্চিত করে কিছুই জানেন না বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। লোক মুখে তিনিও এ বিষয়টি শুনেছেন। বলেন, ‘হ্যালসলের বিষয়টি আমি শুনেছি, তিনি দায়িত্ব ছাড়তে পারেন। তবে তিনি এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানাননি।’

বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল যদি বাংলাদেশের দায়িত্ব ছাড়েন, সেক্ষেত্রে দ্রুতই নতুন ফিল্ডিং কোচ খোঁজার কাজ শুরু করবে বিসিবি। এ বিষয়ে আকরাম খান, ‘যদি তিনি চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েই থাকেন, তাহলে আমাদেরকে নতুন ফিল্ডিং কোচ খোঁজার কাজ শুরু করতে হবে।’

ইংল্যান্ড জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব ছাড়ার পর ২০১৪ সালে বাংলাদেশের ফিল্ডিং কোচের দায়িত্ব বুঝে নেন রিচার্ড হ্যালসল। বিসিবির সঙ্গে তার দুই বছরের চুক্তি শেষ হতে যাচ্ছে এ বছরের জুন মাসে। বর্তমানে পরিবারের সঙ্গে সময় কাটাতে ইংল্যান্ডে অবস্থান করা রিচার্ড হ্যালসল তার সিদ্ধান্ত প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মাধ্যমে জানিয়ে দিতে পারেন বলে শোনা যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩