সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩

চাকরির সুযোগ নাসায়

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৬ পিএম

চাকরির সুযোগ নাসায়

সোনালীনিউজ ডেস্ক

দ্বিতীয়বারের মতো বাংলাদেশে শুরু হতে যাচ্ছে আমেরিকা যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনিও হতে পারেন নাসার একজন গর্বিত চাকরিজীবী।

‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ প্রতিযোগিতা কি?
‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ নাসা আয়োজিত বিশ্বের সবথেকে বড় হ্যাকাথন প্রতিযোগিতা। এ বছর বাংলাদেশে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামসহ বিশ্বের ১৫০ টি শহরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২২ থেকে ২৪ এপ্রিল মূল প্রতিযোগিতায় বিজয়ীরা পাবেন নাসায় চাকরির সুযোগ।

অংশগ্রহণের জন্য যোগ্যতা-
যেকেউ অংশ নিতে পারবেন নাসার এই প্রতিযোগিতায়। তবে আপনি যদি বিজয়ী হতে চান তাহলে অবশ্যই আপনার বিশেষ কিছু যোগ্যতা থাকতে হবে। দলীয় সমন্বয়, যোগাযোগ, ভাষা ও বাজেট সমন্বয়ে অধিক দক্ষ প্রার্থীরা এগিয়ে থাকবেন। বিমান চালনা বিদ্যা, মহাকাশ স্টেশন, সৌর প্রক্রিয়া, তথ্যপ্রযুক্তি, পৃথিবী ও মঙ্গলগ্রহ এ ছয়টি নিয়ে হবে মূল প্রতিযোগিতা। তাই এ ব্যাপারগুলোতে গভীর জ্ঞান থাকাটাও বাঞ্ছনীয়।

নিবন্ধন করবেন যেভাবে-
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) স্টুডেন্টস ফোরামের ওয়েবসাইটে গিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করা যাবে। ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ সম্পর্কে তথ্য আদান প্রদানের লক্ষ্যে বাংলাদেশের ৬৪ টি জেলায় ১০০  টি শিক্ষাপ্রতিষ্ঠানে সেমিনার করবে বেসিস। এ ছাড়া প্রতিযোগিতা সম্পর্কিত কোনো তথ্যের জন্য ইমেইল করা যাবে bsf@basis.org.bd এবং project3@basis.org.bd ঠিকানায়।

তো আর দেরি কেন? আজই নিবন্ধন করে নাসায় চাকরির জন্য আপনার প্রথম পদক্ষেপটি নিয়ে ফেলুন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩