শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

চাকরি হারাচ্ছে ইয়াহু’র এক হাজার কর্মী!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

চাকরি হারাচ্ছে ইয়াহু’র এক হাজার কর্মী!


সোনালীনিউজ ডেস্ক

চাকরির হারাচ্ছেন ‘ইয়াহু’র এক হাজার কর্মী । চলতি মাসের শেষ দিক থেকে এ ছাঁটাই শুরু হতে পারে বলে প্রতিষ্ঠানটির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি ও ব্যবসা বিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডার।

গতকাল বুধবার ওই প্রতিবেদনে বলা হয়, ইয়াহুর মিডিয়া, ইউরোপ অঞ্চলের ব্যবসা ও প্রযুক্তি প্ল্যাটফর্ম থেকে প্রায় এক হাজার কর্মী ছাঁটাই করা হতে পারে।

ব্যবসা বিশ্লেষকেরা বলছেন, ইয়াহু বরাবর বিনিয়োগকারী স্টারবোর্ড ভ্যালু এলপির লেখা এক চিঠিতে কর্মী ছাঁটাইয়ের ওপর জোর দেওয়া হয়। এতে ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার ও তাঁর নেতৃত্বাধীন টিম চাপের মুখে পড়েছে।
স্টারবোর্ড কর্তৃপক্ষ মারিসা মেয়ারের নাম উল্লেখ না করে বলে, তাঁর ও তাঁর অধীনে থাকা টিমের বিদায়ের সময় এসে গেছে। ইয়াহুর শেয়ারের দাম পড়তে থাকায় এই বিনিয়োগকারীর কাছ থেকে পুরো ইয়াহু বোর্ড রদবদল করার হুমকি এসেছে।
ইয়াহুর মুখপাত্র রেবেকা নুফিল্ড বলেছেন, শিগগিরই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা নিয়ে বিস্তারিত জানানো হবে। বর্তমানে ইয়াহুতে ০.৭৫ শতাংশ শেয়ারের মালিক স্টারবোর্ড ২০১৪ সাল থেকে প্রতিষ্ঠানটিতে বদল আনার চাপ দিয়ে যাচ্ছে। তারা চাইছে ইয়াহুর এশিয়া অঞ্চলের সম্পদকে পৃথক করে এর মূল সার্চ ও বিজ্ঞাপন ব্যবসাকে নিলামে তুলতে। কিন্তু ইয়াহুর পরিচালনা বোর্ড এর বিরোধিতা করছে। ইয়াহুর ব্যবসাকে দাঁড় করানোর জন্য ব্যবস্থাপনা পরামর্শক প্রতিষ্ঠান ম্যাকেনসি অ্যান্ড কোম্পানিকেও নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি। কর্মী ছাঁটাই হলে ইয়াহুতে সবচেয়ে বেশি পরিবর্তন আসবে এর মিডিয়া ইউনিটে।সূত্র: রয়টার্স

 

শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩