বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

চার প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

চার প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

সোনালীনিউজ ডেস্ক

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি প্রতিষ্ঠান তাদের ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। শনিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

প্রতিষ্ঠানগুলো হলো: বিএসআরএম স্টিলস লিমিটেড, বিএসআরএম লিমিটেড, গ্রামীণফোন এবং ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড।

বিএসআরএম স্টিলস: বিএসআরএম স্টিলস লিমিটেড সমাপ্ত অর্থবছরের বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর নিট মুনাফা হয়েছে ২০৮ কোটি ১৮ লাখ ৭৭ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ৬ টাকা শূন্য ৯ পয়সা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬ টাকা ৫৭ পয়সা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ সকাল সাড়ে ৯টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মার্চ।

বিএসআরএম লিমিটেড:  কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর নিট মুনাফা হয়েছে ৮২ কোটি ৭৬ লাখ ৭৪ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ৪ টাকা ৭৮ পয়সা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৫ টাকা ২৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ ২০১৬ দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে বেলা সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মার্চ।

গ্রামীণফোন লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন সমাপ্ত অর্থবছরের বিনিয়োগকারীদের জন্য ৬০ শতাংশ নগদ ও ৮০ শতাংশ অন্তবর্তীকালীনসহ মোট ১৪০ শতাংশ লভাংশ ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৪ টাকা ৫৯ পয়সা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২ টাকা ৬৮ পয়সা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ এপ্রিল সকাল ১১টায়, রাজধানীর বসুন্ধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ ফেব্রুয়ারি।

ম্যাকসন্স স্পিনিং : সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের কোনো লভাংশ না দেওয়ার (নো ডিভিডেন্ড) ঘোষণা দিয়েছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে শূন্য দশমিক ২৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ১১ পয়সা।

নো ডিভিডেন্ডের বিষয়টি বিনিয়োগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ ফেব্রুয়ারি।

সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue