বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

চোরাচালান বৃদ্ধি নিয়ে মমতার ক্ষোভ

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

চোরাচালান বৃদ্ধি নিয়ে মমতার ক্ষোভ

ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে চোরাচালান বৃদ্ধি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এজন্য ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকায় নিরাপত্তা বাড়ানোর জন্য নির্দেশ দেন। এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার ক্ষমতায় বসেই সীমান্ত এলাকায় অপরাধ দমনে কড়া হাতে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলেন তিনি।

শুক্রবার কলকাতার টাউন হলে পশ্চিমবঙ্গের সীমান্ত সংলগ্ন প্রতিটি জেলার পুলিশ সুপারদের নিয়ে এক প্রশাসনিক বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকেই তিনি সীমান্তে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেন।

বৈঠকে মমতা বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তে চোরাচালান এবং অন্যান্য অপরাধ বন্ধে সীমান্তবর্তী পশ্চিবঙ্গের জেলাগুলোর প্রশাসনিক কর্মকর্তাদের কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বৈঠকে ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদহ, মুর্শিদাবাদ, নদীয়া ও উত্তর ২৪ পরগনা জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন। সীমান্ত এলাকায় অপরাধ দমনেও এসব এলাকার কর্মকর্তাদের কড়া নজর রাখার নির্দেশ দেন পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মালদার পুলিশ সুপার প্রসুন বন্দ্যোপাধ্যায়কে সীমান্ত চোরাচালন বন্ধের পাশাপাশি সীমান্ত এলাকায় আফিম চাষ বন্ধে ব্যবস্থা নিতে বলেন। মুর্শিদাবাদ জেলার পুলিশ সুপার সি সুধাকরকে সীমান্তে চোরাকারবারিদের দৌরাত্ম্য যাতে কোনোভাবেই না  বাড়ে তার জন্য সক্রিয় হওয়ার নির্দেশ দেন। ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া অন্যতম  উত্তর ২৪ পরগনা জেলার পুলিশ সুপার তন্ময় রায় চৌধুরীকে জেলার বনগাঁ ও বসিরহাট সীমান্তে  চোরাচালান ঠেকাতে সক্রিয় হওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩