শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ অনলাইন
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থাকলেও মঙ্গলবার রাতের ম্যাচে ২-১ গোলে হেরেছে তারা। তারপরও দুই লেগ মিলিয়ে আতিথেয়তায় ফাইনালে এই টিকিট পেল তারা।

ঘরের মাঠে জিতে ৪২ বছর আগের পরাজয়ের প্রতিশোধ নিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। সেমি-ফাইনালের ফিরতি পর্বে বায়ার্ন মিউনিখকে হারাতে না পারলেও কাঙ্ক্ষিত লক্ষ্যে ঠিকই পৌঁছে গেছে স্পেনের ক্লাবটি। আলিয়াঞ্জ অ্যারেনায় জার্মান দলটির কাছে ২-১ গোলে হারলেও মূল্যবান অ্যাওয়ে গোলের সুবাদে ফাইনালের টিকেট পেয়েছে দিয়েগো সিমেওনের দল।

নিজেদের মাঠে এদিন খেলার প্রথমার্ধ্বে গোল করে এগিয়ে যায় মিউনিখ। খেলার ৩১ মিনিটে জাভি অলোনস গোল করে এগিয়ে রাখেন দলকে। এরপর দ্বিতীয়ার্ধ্বে বিরতির পর দ্রুতই ম্যাচে ফেরে অ্যাটলেটিকো। স্প্যানিশ জায়ান্টদের সমতায় ফেরান অ্যান্তোনি গ্রিজম্যান। তোরেসের অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি। ফলে, ১-১ এ সমতায় ফেরে ম্যাচ। ৭৪ মিনিটের মাথায় আবারও এগিয়ে যায় বায়ার্ন। এরপর নির্ধারিত ৯০ মিনিট পার হলে ২-১ গোলে এই লেগের জয় নিশ্চিত হয় মিউনিখের।

আগের লেগে অ্যাটলেটিকোর ১-০ গোলের জয় থাকায় দুই লেগ মিলিয়ে ২-২ এর অ্যাগ্রিগেটে ঝুলতে থাকে দুই দল। কিন্তু শেষ লেগে অ্যাটলেটিকো অতিথি হওয়ায় ফাইনালের টিকিট পায় তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩