রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় ২ বিএসএফ জওয়ান নিহত, আহত

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় ২ বিএসএফ জওয়ান নিহত, আহত

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের ছত্তিশগড় রাজ্যে মাওবাদী হামলায় দুই বিএসএফ জওয়ান নিহত এবং ৪ জন আহত হয়েছে। গতকাল শনিবার ছত্তিসগড়ের কাঙ্কের জেলায় মাওবাদীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর বন্দুকযুদ্ধে ওই হতাহতের ঘটনা ঘটেছে। আহত জওয়ানদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক। হতাহত জওয়ানরা ১২২ ব্যাটেলিয়ানের সদস্য। নিহতরা হলেন- বিজয় কুমার এবং মুকেশ।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, ছোটেবেটিয়ার কাছে বেচঘাট এলাকায় বিএসএফ জওয়ানদের সঙ্গে গতকাল রাত থেকে সংঘর্ষ শুরু হয়। ভোররাত আড়াইটে নাগাদ চলা সংঘর্ষে ৬ জওয়ান আহত হয়। পরে তাদের চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে রাইপুরে নিয়ে যাওয়া হয়। রাইপুরে যাওয়ার সময় দুই জওয়ানের মৃত্যু হয়। আহত জওয়ানরা হলেন- মনোজ কুমার, সিপ্তেন থমসন, জগদীশ কুমার এবং বাপ্পা দেবনাথ। সংঘর্ষে মাওবাদীদের পক্ষেও কয়েকজন আহত হয়েছে। হামলাকারী মাওবাদীদের খোঁজে নিরাপত্তা বাহিনী সংশ্লি এলাকায় ব্যাপক চিরুনি তল্লাশি শুরু করেছে।

এদিকে, অন্য একটি ঘটনায় গত শুক্রবার ছত্তিশগড়ের সুকমা জেলায় মাওবাদীদের পেতে রাখা আইইডি বিস্ফোরণে ১ সিআরপিএফ জওয়ান নিহত এবং ৪ জওয়ান আহত হয়। এখানে একটি সড়ক নির্মাণের জন্য নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনী আইইডি’র কবলে পড়লে হেড কনস্টেবল রঙ্গা রাঘব প্রাণ হারান। এদিন সিআরপিএফ-এর ২১৭ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা টহল দেয়ার সময় বিস্ফোরণ ঘটলে ডেপুটি কমান্ডার শ্রীনিবাস, ডেপুটি কমান্ডার প্রভাত ত্রিপাঠি এবং হেড কনস্টেবল রঙ্গা রাঘব এবং অন্য দুই জওয়ান আহত হয়।

সোনালীনিউজ/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩