শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ৪ কার্তিক ১৪২৫

ছবি শেয়ারের অভিযোগে চাকরি হারালেন স্কুল শিক্ষিকা!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার ০৭:৫০ পিএম

ছবি শেয়ারের অভিযোগে চাকরি হারালেন স্কুল শিক্ষিকা!

ঢাকা: সাঁতারের পোশাক পরে তোলা ছবি অনলাইনে শেয়ারের অভিযোগে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন ভিক্টরিয়া পোপোভা (২৬)  নামে এক স্কুল শিক্ষিকা। আর এ ঘটনাটি ঘটেছে রাশিয়ায়।

তবে ওই স্কুল শিক্ষিকাকে চাকরিতে পুনর্বহালের দাবিতে ও তার প্রতি সমর্থন জানিয়ে র‌্যালি করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা।

রাশিয়ার স্থানীয় গণমাধ্যম সাইবেরিয়ান টাইমস বলছে, ভিক্টরিয়া পোপোভা নামে ওই স্কুল শিক্ষিকা সাঁতারের পোশাকে ছবি প্রচার করায় ওই স্কুল শিক্ষিকা তার প্রতিষ্ঠান ও পেশার প্রতি অবমাননা করেছেন। এজন্য তাকে ওএমএসকের সাত নম্বর স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, সাঁতারের পোশাকে মডেলিংয়ের ছবি ইনস্টাগ্রামে শেয়ারের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে চাকরি থেকে বরখাস্তের আগেই ছবিটি ভিক্টরিয়া পোপোভা ইনস্টাগ্রাম থেকে মুছে ফেলেন।

এদিকে স্কুল কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের প্রতিবাদে ইনস্টাগ্রামে তিন হাজারের বেশি ব্যবহারকারী তাদের সাঁতারের পোশাকে তোলা ছবি শেয়ার করেন। ইনস্টাগ্রামে তারা ছবি পোস্ট করে হ্যাশট্যাগ জুড়ে দেন #শিক্ষকরাও মানুষ।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। এক শিক্ষিকা লিখেছেন, শিক্ষক হলেও আমরাও মানুষ। স্কুলের বাইরে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভিন্ন ভিন্ন চেহারা দেখানোর অধিকার রয়েছে আমাদের।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue