বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ছাত্রলীগ নয়, প্রধানমন্ত্রীর সাথে বসতে চাই

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮, রবিবার ০৭:০০ পিএম

ছাত্রলীগ নয়, প্রধানমন্ত্রীর সাথে বসতে চাই

ঢাকা : সরকারি চাকরির নিয়োগে  অসামঞ্জস্য ও বৈষম্যমূলক কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে বিভিন্ন সময়ে আন্দোলন হলেও সেগুলো বেশিদূর এগুতে পারেনি। তবে সর্বশেষ ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর পরিষদের নেতৃত্বে এবছরের ১৭ ই ফেব্রুয়ারি থেকে সারাদেশে বেশ কৌশলি ও শান্তিপূর্ণ আন্দোলন করে দেশ-বিদেশে অলোচনায় আসে ‘কোটা সংস্কার আন্দোলন’।

যদিও সরকার ও ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সাথে এ পর্যন্ত ৪ বার অলোচনা করেও দীর্ঘ ৬ মাসে কেনো সুষ্ঠসমাধান পায়নি আন্দোলনকারীরা। যার পরিপ্রেক্ষিতে আন্দোলনকারীরা পুনরায় আন্দোলনের ঘোষণা দিয়েছে।

এরূপ অবস্থায় সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ সোমবার (১৭ সেপ্টেম্বর) কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসবে বলে শোনা যাচ্ছে।
এ প্রসঙ্গে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর অন্যতম যুগ্নআহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্র নুরুল হক নূর এর কাছে জানতে চাইলে তিনি বলেন, সারা দেশের শিক্ষার্থীদের একটি যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি নিয়ে দীর্ঘ ৬ মাস অন্দোলন করার পরও আমরা রাষ্ট্রীয় নির্মম নির্যাতনের স্বীকার হয়েছি, ছাত্রলীগের সন্ত্রাসীরা  প্রকাশ্যে মিডিয়া ও সাংবাদিকদের উপস্থিতিতে আমাদের উপর হামলা করেছে।

সরকার মিথ্যা ও সাজানো মামলায় পুলিশ দিয়ে গ্রেপ্তার করালো, রিমান্ড দিল। কী অন্যায় করেছিলাম আমরা? ছাত্রলীগ তো আমাদের কোনো সমাধান দিতে পারবে না। তাই ছাত্রলীগ নয়, প্রধানমন্ত্রীর সাথে বসতে চাই।

নুর আরো বলেন, ৬ মাস ধরে নির্যাতন-নীপীড়ন সহ্য করে আন্দোলন করছি, দেয়ালে পিঠ ঠেকে গেছে। আর কত সইবো? আমি ছাত্রসমাজের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাবো, আপনি ছাত্রদের সাথে বসেন, তাদের কথা শুনেন এবং একটি যৌক্তিক সমাধান দিন। অন্যথায় দাবি আদায় না হলে সামনে কঠোর কর্মসূচির ও হুমকি দেন এই ছাত্রনেতা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue