শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪

‘জঙ্গিদের বিরুদ্ধে অভিযান বাঁধাগ্রস্থ করতেই এ হত্যাকাণ্ড’

চট্টগ্রাম প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘জঙ্গিদের বিরুদ্ধে অভিযান বাঁধাগ্রস্থ করতেই এ হত্যাকাণ্ড’

জঙ্গিদের বিরুদ্ধে পুলিশের অব্যাহত অভিযান বিভ্রান্ত করতেই পরিকল্পিত হত্যাকাণ্ড চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শিগগিরই আটক করতে সক্ষম হবো। এ হত্যাকাণ্ড দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। এসব টার্গেট কিলিং একই সূত্রে সংগঠিত হচ্ছে।

রোববার (৫ জুন) বিকেলে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের ‘ইকুইটি সেঞ্চুরিয়ামে পুলিশ সুপার বাবুল আক্তারের বাসায় গিয়ে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, সবগুলো টার্গেট কিলিংয়ে জড়িতদের অনেককেই গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত রয়েছে। জঙ্গিদের আতঙ্ক হয়ে দেখা দিয়েছিলেন এই পুলিশ কর্মকর্তা। সম্প্রতি তার কাজের মূল্যায়ন হিসেবে তিনি পদোন্নতিও পেয়েছেন। বাবুল আক্তার একজন পরিশ্রমী, সৎ ও মেধাবী পুলিশ অফিসার উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মনোবল ভেঙে দিতেই জঙ্গিরা এ হামলা চালিয়েছে। তাদের ধারণা পুলিশের কাউকে হত্যা করলেই জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে পুলিশের মনোবল ভেঙে যাবে। কিন্তু পুলিশের তো মনোবল ভাঙবে না। কারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে, কারা জড়িত তদন্দ করে তাদের বের করা হবে।

গোয়েন্দারা এরই মধ্যে তদন্তে নেমে পড়েছেন জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের সব নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। পুলিশ পরিবারের সদস্যদেরও অবশ্যই নিরাপত্তা দিতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম