বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

জঙ্গিবাদ নিমূর্লে একসঙ্গে কাজ করবে ঢাকা-ওয়াশিংটন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

জঙ্গিবাদ নিমূর্লে একসঙ্গে কাজ করবে ঢাকা-ওয়াশিংটন

সোনালীনিউজ ডেস্ক

সন্ত্রাস আর জঙ্গিবাদ নির্মূলে একসঙ্গে কাজ করবে ঢাকা-ওয়াশিংটন। স্থানীয় সময় মঙ্গলবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশের ৪৫তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এই অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল এবং ওয়াশিংটনে বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন।

অনুষ্ঠানে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল তার বক্তব্যে বাংলাদেশকে একটি বন্ধু রাষ্ট্র হিসাবে উল্লেখ করে যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের উন্নয়নে পাশে দাঁড়ানোর কথা পূনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের একটি রোল মডেল হিসাবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে নিশা দেশাই বিসওয়াল সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুলে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত জিয়াউদ্দীন অতিথিদের অভ্যর্থনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির জনকের অবিসংবাদিত নেতৃত্বের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বিভিন্ন ক্ষেত্রে জাতির সাম্প্রতিক অর্জনের কথা উল্লেখ করে যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের এই উন্নয়ন মিছিলে শরীক হবার আহ্বান জানান। বাংলাদেশে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে মার্কিন পররাষ্ট্র দফতর, হোমল্যানন্ড সিকিউরিটি এবং হোয়াইট হাউজের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে ওয়াশিংটনের সাংস্কৃতিক সংগঠন ধ্রুপদ ও বর্ণমালার শিল্পীবৃন্দের অংশগ্রহণে পরিবেশিত হয় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া চিত্রশিল্পী কালিদাস কর্মকার ও মোস্তফা আরশাদের চিত্রকর্মের সপ্তাহব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/মে

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue