রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

‘জনগণ প্রতিশোধ নেবে’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘জনগণ প্রতিশোধ নেবে’

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জনগণ আপনাদের সকল অপকর্মের প্রতিশোধ নেবে।

সোমবার (৬ জুন) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মেয়র অধ্যাপক এম এ মান্নান মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের দেশে আগে সাম্প্রদায়িদকতা আগে ছিল না। সেকুলাস এ সরকারের সময়ে হত্যাকাণ্ড চলছেই। এসব হত্যাকাণ্ডের কোনো তদন্ত না করেই সরকার বলে দিচ্ছে এগুলো বিরোধী দলের কাজ। জনগণ বিশ্বাস করে, বিরোধী দলকে দোষারোপ করতেই হত্যাকাণ্ড ঘটাচ্ছে সরকার।

রুহুল কবির রিজভী বলেন, সরকারবিরোধী আন্দোলন করতে গিয়ে প্রশাসনের নির্যাতনের কারণে বিএনপির অনেক নেতাকর্মী বিভিন্ন জায়গায় পালিয়ে থাকেন। সরকার ও প্রশাসন সেখান থেকে আটক করে কারাগারে নিক্ষেপ করে অথচ কারা এসব হত্যা করছে সরকার সেসব সন্ত্রাসীদের ধরতে পারছে না। এতে জনগণের মনে প্রশ্ন জাগে এসব হত্যা সরকারের লোকেরা করছে কি না।

তিনি বলেন, অধ্যাপক এম এ মান্নানের একটাই দোষ ছিল তিনি গাজীপুরে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তার নামে কোনো মামলা ছিল না। স্থানীয় আওয়ামী লীগের লোকেরা লুটপাট করে খাবে সেজন্যই প্রশাসন দিয়ে মান্নানকে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়েছে। আমি তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগের কার্যালয়ে বসে বিবৃতি দিলে জনগণ বিশ্বাস করে না। ইউপি নির্বাচনে কত লোক হত্যা, পঙ্গু হয়েছে তার হিসেব করেছেন? ক্ষমতার ঠাণ্ডা বাতাসে বসে আছেন তাই বুঝতে পারছেন না। পঙ্গু হাসপাতালে যান, দেখেন কত মানুষ পঙ্গুত্ব বরণ করছেন।

কাউলতিয়া ইউনিটের বিএনপির সাধারণ সম্পাদক তানভীর আহমেদের সভাপতিত্বে এবং আয়োজক সংগঠনের সমন্বয়ক মাহামুদ হাসান রাজুর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন- গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইফুল ইসলাম মাহমুদ, মৎসজীবী দলের সাধারণ সম্পাদক মিলন মেহেদী, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মারুফ আল হাসান, গাজীপুর জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খান, গাজীপুর জেলা বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক মাসুদুল করিম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩