শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩

জনতা ব্যাংকের জিএমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

জনতা ব্যাংকের জিএমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

আমদানি-রপ্তানি দেখিয়ে জনতা ব্যাংক থেকে ২৫১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির জেনারেল ম্যানেজারসহ (জিএম) ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুপুরে ব্যাংকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় এ মামলা দায়ের করেন। মামলা নম্বর ২২। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

মামলার আসামিরা হলেন জিএম মো. মনজেরুল ইসলাম, ডিজিএম (আমদানি-রপ্তানি) শামীম আহমেদ খান, এজিএম এ এস এম জহুরুল ইসলাম, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. মশিউর রহমান এবং মেসার্স ঢাকা ট্রেডিং হাউজ-এর মালিক মো. টিপু সুলতান।

মামলার এজহারে জানা যায়, চিনি ও বাচ্চাদের খাবার আমদানির জন্য জনতা ব্যাংকের লোকাল অফিসে ঢাকা ট্রেডিং হাউজের নামে এলসি খোলেন মো. টিপু সুলতান। পরে ওই এলসির বিপরীতে মালামাল আমদানি না করে আসামিরা পরস্পর যোগসাজশে এই কোম্পানির হিসাব নাম্বারে ২৫০ কোটি ৯৬ লাখ টাকা স্থানান্তর করেন।

স্থানান্তরিত ওই বিপুল পরিমাণ টাকা ২০১০ থেকে ২০১২ সালের বিভিন্ন সময়ে আসামিরা ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছে। পরে কমিশনের অনুমোদন সাপেক্ষে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইউ

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩