শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

জবি‍‍’র ভর্তি পরীক্ষার আগে প্রশ্ন ফাঁসের গুঞ্জন!

জবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার ০৯:০৪ পিএম

জবি‍‍’র ভর্তি পরীক্ষার আগে প্রশ্ন ফাঁসের গুঞ্জন!

প্রতীকী ছবি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আসন্ন ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গড়ে উঠেছে একটি প্রতারক চক্র। এই চক্রটি ১ লাখ টাকার বিনিময়ে পরীক্ষার একঘন্টা পূর্বে উত্তরসহ প্রশ্ন দেয়ার দাবি করে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্ন ফাঁসের ইঙ্গিত দিয়ে মাসুম বিল্লাহ নামের এক ছাত্র একটি পোষ্ট দেয়। লক্ষ্মীবাজারে তার এম্বিশন নামক একটি এডমিশন কোচিং রয়েছে। এরপর তাদের সঙ্গে যোগাযোগ করলে জানা যায় প্রশ্ন ফাঁসের মুল ঘটনা। এরসঙ্গে জড়িত কয়েকজনকে চিহ্নিত করা গেলেও মূল হোতাদের নাম জানা যায়নি। জড়িতরা হলো- শুভ প্রধান এবং অনিকেত বাসেদ। এদের ফেসবুক প্রোফাইল থেকে জানা যায় এরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়েরই ছাত্র।

গোয়েন্দা সুত্রে জানা যায়, তাপস নামের এক পরীক্ষার্থী মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে মাসুমের করা ফেসবুক পোষ্টে কমেন্ট করার পর তার সঙ্গে ফেসবুকের ইনবক্সে অনিকেত যোগাযোগ করে। তখন তাকে অনিকেত প্রশ্ন ফাঁসের কথা বলে এবং এই ব্যাপারে শুভ প্রধান নামক আরেক ছাত্রের সঙ্গে যোগাযোগ করে। পরবর্তীতে মাসুমের সঙ্গেও যোগাযোগ করে তাপস।

এই সংক্রান্ত রেকর্ডিংসহ বেশকিছু প্রমাণ পাওয়া যায় । কিন্তু প্রতারক এই চক্রের সঙ্গে আর কে কে জড়িত সে বিষয়ে এখনও জানা যায়নি।

এই ব্যাপারে জবি প্রক্টর ড. নূর মোহাম্মাদ সোনালিনিউজকে বলেন, এ বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং যারা এই জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেয়া হবে।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭- ২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টার ভর্তি পরীক্ষা রাত পোহালেই। এরই মধ্যে প্রশ্ন ছাপানো ছাড়া সব কাজ শেষ করে ফেলেছে প্রশাসন। তবে  প্রশ্নপত্র তৈরি করা না হলেও জালিয়াতি চক্র প্রশ্ন ফাঁসের ঘোষণা দিয়েছে প্রশ্ন ক্রেতাদের কাছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue