মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩

জলাবদ্ধতায় দুর্ভোগে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

জলাবদ্ধতায় দুর্ভোগে নগরবাসী

ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে শুক্রবার রাত থেকে টানা বৃষ্টিতে রাজধানীর অনেক সড়ক পানিতে ডুবে গেছে । বিশেষ করে শান্তিনগর ও এর আশেপাশের অনেক সড়ক ডুবে যাওয়ায় বিড়ম্বনায় পড়েছেন এলাকাবাসী। মোহাম্মদপুরেও কয়েকটি এলাকায় একই অবস্থা।

ঘূর্ণিঝড়ের প্রভাবে শুক্রবার রাত থেকেই টানা বৃষ্টি হওয়ায় সকালে তলিয়ে যায় রাজধানীর কিছু গুরুত্বপূর্ণ সড়ক ও আশেপাশের গলিপথ। বরাবরের মতোই সবচেয়ে বেশি জলাবদ্ধতা তৈরি হয় শান্তিনগরে। বেইলি রোড, রাজারবাগ, মৌচাক, মালিবাগের রাস্তা পানিতে ডুবে যায়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

এলাকাবাসীদের অভিযোগ, প্রতিবারই বৃষ্টিপাতের সময় এরকম জলাবদ্ধতায় পড়েন তারা। তখন স্কুল-কলেজ, কর্মক্ষেত্র, এমনকি জরুরি কাজেও বের হওয়া তাদের জন্য মুশকিল হয়ে পড়ে। রোগী নিয়ে চলাচলেও দেখা দেয় বিপদ। জনগণের যাতায়াতে এই দুর্ভোগ নিরসনে সরকারের জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া দরকার বলে মনে করেন তারা।

পানিতে চলতে গিয়ে বিকল হয়ে যায় অনেক সিএনজি চালিত অটোরিকশা। এতে সমস্যায় পড়েন চালক ও যাত্রীরা। মালিবাগ বাজার থেকে বিজয় সরণীর মোড় পর্যন্ত রাস্তায় বৃষ্টির সময় চলাফেরা করাই যায় না - এমনটাই জানালেন এক অটোরিকশা চালক। রাস্তায় ম্যানহোলের ঢাকনা খুলে দিলেও পানি দ্রুত সরতে পারেনি পলিথিনের জন্য। কিছু জায়গায় কাজ করতে দেখা যায় সিটি কর্পোরেশনের কর্মীদের।

ঢাকা দক্ষিণের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল বলেন, ‘আমরা চেষ্টা করছি কোনোভাবেই যেন মানুষের দুর্ভোগ না বাড়ে এবং পানি যেন তাড়াতাড়ি সরে যায়।’ তিনি জানান, শান্তিনগর মোড় আশপাশের এলাকা থেকে অনেকটা নিচু। এজন্য একে কিছুটা উঁচু করার উদ্যোগ নেয়া হয়েছে। এ বিষয়ে একটি প্রকল্পও ইতোমধ্যে পাশ হয়েছে বলে জানান তিনি।

বৃষ্টি হলেই জলাবদ্ধতা, এমন পরিস্থিতি থেকে মুক্তি চান নগরবাসী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০১৬, ২২ অগ্রাহায়ণ ১৪২৩