শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

জাবিতে ছিনতাইয়ে অভিযুক্তদের নির্দোষ দাবি

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার ১২:২৮ এএম

জাবিতে ছিনতাইয়ে অভিযুক্তদের নির্দোষ দাবি

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছিনতাইয়ের অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট উল্লেখ করে অভিযুক্ত ৫ শিক্ষার্থী নির্দোষ দাবি করেছে এবং প্রক্টর বরাবর স্মারকলিপি দিয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) অভিযুক্ত ৫ শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর জমা দেন। প্রক্টর অফিস স্মারকলিপিটি গ্রহণ করেছে বলে নিশ্চিত হওয়া গেছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে বহিরাগত দুই তরুণ-তরুণীকে অপ্রীতিকর অবস্থায় পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের সম্মান রক্ষার্থে আমরা তাদের প্রথমে বারণ করি।

কিন্তু বহিরাগত ছেলেটি বাজে আচরণ ও অশোভন গালিগালাজ করে। এক পর্যায়ে তার সঙ্গে হাতাহাতি হয়। এ সময় বহিরাগত ছেলেটি মাসুদ পারভেজ (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৩) এর রেফারেন্স দেয়।

পরবর্তীতে এ ঘটনায় আমাদের নামে ছিনতাই ও প্রধান নিরাপত্তা অফিসারের নাম ব্যবহার করে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ করে।

স্মারকলিপিতে বহিরাগত ও তাদের সমর্থনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে অভিযুক্ত ৫ শিক্ষার্থী নির্দোষ দাবি করে তাদের লেখাপড়ার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করার জন্য প্রক্টরের কাছে অনুরোধ জানায়।

উল্লেখ্য, বুধবার (১৩ সেপ্টেম্বর) মাসুদ পারভেজ তার এক বন্ধুকে মারধর করা হয়েছে এবং একই সঙ্গে মানিব্যাগ, মোবাইল ও ঘড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে এমন দাবি করে অভিযুক্ত ৫ শিক্ষার্থীর শাস্তি চেয়ে প্রক্টর বরারব অভিযোগ করেন।

বঙ্গবন্ধুর হলের ৪৬ ব্যাচের (১ম বর্ষ) ঐ ৫ শিক্ষার্থীর হলেন মাহাবুব শান্ত (নৃবিজ্ঞান), অরবিন্দ ভৌমিক (ইতিহাস), দ্বীপ বিশ্বাস (নাটক ও নাট্যতত্ত্ব), ডিউক রায় (ইংরেজি) এবং সাজিবুল উপল (ফিন্যান্স এন্ড ব্যাংকিং)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue