শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

জাবির সিন্ডিকেট নির্বাচন ৫ জুন

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

জাবির সিন্ডিকেট  নির্বাচন ৫ জুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিভিন্ন ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটি এবং শিক্ষা পর্ষদে শিক্ষক প্রতিনিধি নির্বাচন আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৬ মে)  নির্বাচনের রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নির্বাচনে ৬টি ক্যাটাগরিতে (ডিন, প্রভোস্ট, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরি ) ৬ জন সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটিতে ১ জন  এবং  শিক্ষা পর্ষদে ৩টি ক্যাটাগরিতে (সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরি) মোট ৬ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল, বিএনপিপন্থি শিক্ষক বামপন্থি এবং আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ নিয়ে গঠিত ‘সম্মিলিত শিক্ষক’ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া নির্বাচনে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে দুইজন শিক্ষক স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এ বিষয়ে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র সাধারণ সম্পাদক এবং সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন সোনালীনিউজকে বলেন, ‘আমরা নেতৃত্বদানে সক্ষম, যোগ্য,  সৎ, কর্মতৎপর ও নিষ্ঠাবান শিক্ষকদের মনোনয়ন দিয়েছি। নির্বাচনে জয়ী হয়ে তারা তাদের মেধাকে বিশ্ববিদ্যালয়ের উন্নতিতে কাজে লাগবে বলে আশা করছি।

‘সম্মিলিত শিক্ষক’ প্যানেলের প্রার্থী এবং কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক  মো. মোজাম্মেল হক  বলেন, প্রশাসনিক কাছে কর্ম তৎপরতা বৃদ্ধির জন্য আমরা কাজ করতে চাই।  আমাদের প্যানেল থেকে আমরা আশাবাদী এ নির্বাচনে সংগরিষ্ঠতা পাব।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩